শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে ‘৯৩ আমেরিকা’র শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা সম্পন্ন

সোমবার, জানুয়ারী ৯, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: নিউইয়র্কের কুইন্স প্যালেসে শনিবার (৭ জানুয়ারী) উদযাপিত হল ‘৯৩ আমেরিকার’ উদ্যোগে বন্ধুদের ‘পারিবারিক মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২’। ‘৯৩ আমেরিকা’ মূলত বাংলাদেশ থেকে ১৯৯৩ সালে এসএসসি/সমমানের পাশ করা যুক্তরাষ্ট্র প্রবাসীদের ফেসবুকের মাধ্যমে গড়ে উঠা একটি বন্ধু সংগঠন। প্রায় শতাধিক বন্ধু তাদের পরিবারের ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বন্ধুরা পালন করে তাদের শীতকালীন পারিবারিক মিলনমেলা ও উৎসব।

বন্ধু আশিক মাহমুদের কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এর পর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। বন্ধু খাইরুল ও বন্ধু শারমিনা সিরাজ সনিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়। তাদের সাথে সহযোগীতায় ছিল বন্ধু রাবু বিল্লাহ ও রবিন খান।

সূচনা বক্তব্যে ‘৯৩ আমেরিকা’র এডমিন জাকারিয়া আগত বন্ধু ও অতিথিদেরকে স্বাগত জানান। এর পর বক্তব্য দেন বন্ধু মাহবুব, সুয়েব, রিটন, মাসুদ সিরাজি, শাহ্‌ ফরিদ, পুতুল, তপন, সুজন, শাহাদাত, মাসুম, অলি, সামাদ, সাহেল, শহীদুল, পিন্টু নাজমুল, রিটন, লিটু, মিরানা, সোনিয়া, শামীম প্রমুখ।

নিউইয়র্কের বাহিরে বাফেলো, ভার্জিনিয়া, ডিসি, নিউজার্সি, নর্থ ক্যারোলিনাসহ অন্যান্য রাজ্য থেকে আসা বন্ধুদের ফুলের তোড়া ও শুভেচ্ছা উপহার দিয়ে বরণ করেন অর্গানাইজিং টিমের সদস্যবৃন্দ ও ৯৩ বন্ধুরা। নৃত্য পরিবেশন করে ৯৩এর বন্ধু শান্তর কন্যা সারাফ। বন্ধু রুপমের কন্যা চ্যানেল আই উত্তর আমেরিকার সেরাকণ্ঠ সেরা চতুর্থ ঈশাল গান পরিবেশন করে।

অনুষ্ঠানে আসা বাচ্চাদের হাতে সৌজন্য পুরস্কার তুলে দেয়া হয়। বন্ধু তাহ্ রিনা প্রীতির মনোমুগ্ধকর কবিতা আবৃতি অনুষ্ঠানে বিশেষ আবহের সূচনা করে। গান পরিবেশন করে ৯৩এর বন্ধু জয়নাল, জাকারিয়া, শাহ্‌ জুয়েল ও রবিন। এর মাঝে অনুষ্ঠানে আগত বন্ধুদের স্ত্রী ও বান্ধবীদের স্বামীর হাতে তুলে দেয়া হয় সুদৃশ্য শীতের চাদর ও স্কার্ফ।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন হাসান চৌধুরী, এটর্নি মঈন চৌধুরী, দুলাল বহেদু, আরিফ আহমেদ চৌধুরী, কাজী আমিনুল ইসলাম স্বপন, নুরুল আজিম, আহসান হাবিব, প্রমোটার আলম।

রাতের খাবার পরিবেশিত হয় ৯৩এর অন্যতম বন্ধু আমেরিকার সেলেব্রেটি শেফ খলিলের ‘খলিল বিরিয়ানি’ থেকে। উৎসবের প্রথম পর্বের সমাপনী বক্তব্যে ৯৩ বন্ধু আশিক মাহমুদ নিউইয়র্কের বাহিরেও এমন অনুষ্ঠান আয়োজন করার আহবান জানান।

উৎসবের দ্বিতীয় পর্ব মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ৯৩ এর বন্ধু দিনাত জাহান মুন্নী ও শাহ মাহবুবের গান মধ্য রাত পর্যন্ত মাতিয়ে রাখে পুরো হলরুম।