শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে প্রকল্প পরিচালক লাঞ্চিত হওয়ার ঘটানায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

সোমবার, জানুয়ারী ৩০, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘চট্টগ্রাম সিটি করপোশনের (চসিক) প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীকে মারধরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। হামলাকারী যেই হোক, আইন তার নিজের গতিতে চলবে ও দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

সোমবার (৩০ জানুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে মন্ত্রীর অফিস কক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রকৌশলীরা ১৫ জন উপস্থিত হয়ে এ দুঃখজনক ঘটনা ও সব স্তরের প্রকৌশলীদের কষ্টের কথা মন্ত্রীকে অবহিত করেন।

মন্ত্রী আরো বলেন, ‘আমি ঘটনাটি শুনেই পুলিশ কমিশনার চট্টগ্রামের সাথে কথা বলেছি। ইতিমধ্যে এ বিষয়ে মামলা হয়েছে ও অভিযুক্ত ১২ জনের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং অবশিষ্টদের গ্রেফতারের চেষ্টা চলছে। মামলা পুলিশের ডিবি শাখা তদারকি করছে।’

প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন এ সময় জানান, কাজ না পাওয়ায় রোববার (২৯ জানুয়ারি) চসিকের নিজ কার্যালয়ে এক দল ঠিকাদার প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর উপর একটি দল হামলা করে। প্রকল্প পরিচালকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অফিস ভাঙচুর করে।

মন্ত্রী সবাইকে ভয়ভীতির ঊর্ধ্বে উঠে অর্পিত দায়িত্ব পালন করার আহবান জানান ও আশ্বাস দেন যে, এ অন্যায় কাজের বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। যেখানেই সরকারি কর্মকর্তারা দায়িত্ব পালনে বাধাগ্রস্থ হবেন, সেখানেই রাষ্ট্র তার পক্ষে দুর্বৃত্তদেরকে দমন করতে অঙ্গীকারবদ্ধ।