শনিবার, ১৯ অক্টোবর ২০২৪

শিরোনাম

বঙ্গবন্ধু এভিনিউয়ে সাংসদ মোছলেম উদ্দিনের প্রথম জানাজা অনুষ্ঠিত

সোমবার, ফেব্রুয়ারী ৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম- আট আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

মোছলেম উদ্দিন আহমেদ রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানাজা শেষে আওয়ামী লীগের পক্ষ্য থেকে মোছলেম উদ্দিনের মরদেহে শ্রদ্ধা জানানো হয়। এ সময়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

মরহুমের স্মৃতি চারণ করে ওবায়দুল কাদের বলেন, ‘মোছলেম উদ্দিন কর্মী থেকে নেতা হয়েছেন। দলের নিবেদিত প্রাণ হিসেবে বঙ্গবন্ধুর চেতনার সৈনিক। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আওয়ামী লীগকেই লালন করেন তিনি। তার সাংসদ হওয়ার মত শেষ স্বপ্ন শেখ হাসিনা পূরণ করেছেন।

তথ্য মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘কীভাবে কর্মী থেকে নেতা হওয়া যায়, তার কাছে (মোছলেম উদ্দিন) শেখার রয়েছে।’

বিপ্লব বড়ুয়া বলেন, ‘চট্টগ্রামের রাজনীতিতে মোছলেম উদ্দিন একজন আইকন বা অথরিটি ছিলেন।’