বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

অভিষেক হল ‘প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ’র নতুন কমিটির

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৩

প্রিন্ট করুন

ব্রঙ্কস, নিউইয়র্ক: ‘প্রবাসী শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক’র নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার (১১ ফেব্রুয়ারি) নিউইয়র্কের ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস পার্টি হলের অডিটোরিয়ামে সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির লিডার ডিস্ট্রিক্ট এট লার্জ এটর্নি মঈন চৌধুরী।

বিদায়ী সভাপতি মামুন রাশেদের সভাপতিত্বে ও লিটন জামানের পরিচালনায় অনুষ্ঠানে কোরআন থেকে তেলওয়াত করেন ফারাহ আখতার সুমনা। প্রধান অতিথিকে লাল গোলাপের পাঁপড়ি দিয়ে বরণ করে ছোট্ট মনি নাফিসা আনজুম ও সুমিত।

অনুষ্ঠানে নতুন নির্বাচিত কার্যকরী কমিটির কর্তাদের শপথ বাক্য পড়ান সংগঠনের প্রধান উপদেষ্টা মো. আবুল কাশেম। শুভেচ্ছা বক্তব্য দেন প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ, উপদেষ্টা মো. আখতারুজ্জামান, মো. ফারুক মিয়া, হামিদুর রহমান ও প্রদোষ চক্রবর্তী, মো. মোসলেহ উদ্দীন, সিরাজুল ইসলাম, ছামিদুল হক ঝন্টু, রেখা জামান চৌধুরী, রাকিবুল ইসলাম রাসেল, মো. আল আমিন, রানা রায়হান।

নতুন কমিটির কর্তারা হলেন সভাপতি নাহিদ রায়হান লিখন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আক্তারুজামান, সহ-সভাপতি ছামেদুল হক ঝন্টু, মো. আল আমিন এবং এসএম আসাদুজামান সেলিম, যুগ্ম সম্পাদক নাইছ চৌধুরী, সহকারী যুগ্ম সম্পাদক রেখা জামান চৌধুরী, কোষাধ্যক্ষ রাকিবুল ইসলাম রাসেল, সাংঠনিক সম্পাদক খন্দকার মেহেদী হাসান, সমাজ কল্যাণ সম্পাদক সাবিনা ইয়াসমিন, প্রচার ও দপ্তর সম্পাদক হিসাম হোসেন, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক শফিউল আলম সোহাগ, সিনিয়র সদস্য মামুন রাশেদ, মাসুদ পারভেজ মুক্তা, মোস্তফা সাদী, সাবেরা জামান চৌধুরী, শহীদুল আলম শাহীন, হাসান মুহাম্মদ কিবরিয়া পিপন, লিটন জামান, শাহীনূর আলম শাহীন, মো. আবু রায়হান ও গৌতম চক্রবর্তী মিন্টু।

নতুন কমিটির কর্তাদের ফুল দিয়ে বরণ করেন সাংবাদিক ও লেখক মো. আবুল কাশেম।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন সাংবাদিক মো. আবুল কাশেম, জান্নাত রহমান, হামিদুর রহমান, মো. সরোওয়ার আলম, মো. মোসলেহ উদ্দিন, আসমাউল হুসনা লিরা, সুব্রত সাহা, মো. ফারুক মিয়া, প্রদোষ চক্রবর্তী ও আনোয়ারুল হক।

অনুষ্ঠানে মঈন চৌধুরী বলেন, ‘প্রবাসে কমিউনিটির ঐক্যের বিকল্প নেই। এখানে সবাই আমরা বাংলাদেশি। কোন দলের নেতা বা কর্মী নই। প্রবাসীরা সমষ্টিগতভাবে বাংলাদেশের জন্য কাজ করছে। তাদের জন্যই দেশের অর্থনৈতিক চাকা সচল রয়েছে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটিকে আমার ল’ ফার্ম আইনী সেবা দিয়ে আসছে। এক্সিডেন্ট ও ইমিগ্রেশন কেসসহ নানা সমস্যায় আমার অফিসে যোগাযোগ করতে পারেন। আমরা উৎকৃষ্ট সেবা দিতে সব সময় প্রস্তুত।’

এ দেশে আমাদের প্রাপ্য অধিকার আদায়ের লক্ষ্যে মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার জন্য তিনি সবাইকে আহবান জানান।

সাংবাদিক মোহাম্মদ সাঈদ বিদায়ী কমিটিকে বিদায়ী শুভেচ্ছা ও নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে কমিউনিটিতে শেরপুরের গৌরবময় অতীত ও ঐতিহ্যকে তুলে ধরার জন্য নতুন নির্বাচিত কর্তাদের আহবান জানান।

অনুষ্ঠানে আবুল কাশেম শেরপুরের স্থানীয় নেতাদের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘শেরপুরের ১৫ লাখ আপামর গণ মানুষের ব্রিটিশ-ভারত আমল থেকে দীর্ঘ দিনের দাবি, জামালপুরের পিয়ারপুর রেলওয়ে স্টেশন থেকে মাত্র ৬৯ কিলোমিটার রেল লাইন স্থাপন। বর্তমান সরকার তার ভিশন ২০৪০ বাস্তবায়নের লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। অথচ সেখানে শেরপুরে গণ মানুষের প্রাণের ছোট্ট একটা দাবি পূরণ হচ্ছে না।’

এ জন্য তিনি শেরপুরের স্থানীয় রাজনৈতিক নেতাদের কোন্দলকে দায়ী করেন। তিনি আগামী সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ অধিবেশনে আসলে তার কাছে শেরপুরে রেল লাইন স্থাপনের দাবিতে কমিটির সবাইকে নিয়ে স্মারকলিপি দেবেন বলে আশা প্রকাশ করেন।

আবুল কাশেম উপস্থিত সবাইকে নিজ নিজ এলাকায় যে যে শিক্ষা প্রতিষ্ঠানে পড়া লেখা করেছেন, সে সব স্কুল/কলেজ/মাদ্রাসায় বাবা-মা-ছেলে-মেয়ের নামে শিক্ষা ফাউন্ডেশন গঠন করে সংশ্লিষ্ট এলাকার দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়া লেখার প্রতি উদ্বুদ্ধ করার আহবান জানান।

পরে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক নাইছ চৌধুরীর পরিচালনায় সাংস্কৃতিক পর্বে হারানো দিনের দেশের গান পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান খ্যাত সংগীত শিল্পী শশী, শামীম রেজা ও অন্য শিল্পীরা।