শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শিকাগোতে পুলিশ কর্মকর্তাকে গুলি করে খুন

শুক্রবার, মার্চ ৩, ২০২৩

প্রিন্ট করুন
নিহত পুলিশ অফিসার আন্দ্রেস ভাসকেজ-ল্যাসো

শিকাগো, যুক্তরাষ্ট্র: ফের বন্দুক সহিংসতার ঘটনা ঘটল যুক্তরাষ্ট্রে। এবার শিকাগোতে পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। খবর এবিসি নিউজের।

নিহত পুলিশ অফিসারের নাম আন্দ্রেস ভাসকেজ-ল্যাসো।

শিকাগো পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, বুধবার (১ মার্চ) স্থানীয় সময় রাতে শিকাগো শহরের দক্ষিণ-পশ্চিম দিকে গুলির ঘটনাটি ঘটে। তবে বৃহস্পতিবার (২ মার্চ) জানানো হয়, ১৮ বছর বয়সী সন্দেহভাজনের মাথায় আঘাত লেগেছে।

পুলিশ জানায়, এক ব্যক্তি বন্দুক নিয়ে হামলা চালাতে পারে- এমন খবর পেয়ে তাকে ধরতে যান ৩২ বছর বয়সী শিকাগোর পুলিশ কর্মকর্তা আন্দ্রেজ ভাসকোজ-ল্যাসো। তিনি বন্দুক নিয়ে একজনকে তাড়া করছিলেন, বন্দুকযুদ্ধের সময় মারাত্মক আহত হওয়ার পর মারা যান তিনি।

সন্দেহভাজন ব্যক্তির অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। তবে, কি কারণে তিনি পুলিশের ওপর গুলি চালিয়েছে, তা জানা যায়নি এখনো।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ফ্লোরিডার অরল্যান্ডো শহরের হিয়ালিয়া স্ট্রিট এলাকায় আচমকা এক নারীকে লক্ষ্য করে অতর্কিত গুলি ছোড়ে এক অস্ত্রধারী। এতে, ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই নারীর। পরে, গণ মাধ্যম কর্মীরা ওই ঘটনার খবর সংগ্রহে গেলে, তাদের ওপরও গুলি চালান ওই হামলাকারী। ফলে, গুলিবিদ্ধ হন পাশে থাকা আরো এক নারী ও তার শিশু। এতে, ঘটনাস্থলেই ওই নারী ও এক সাংবাদিকের মৃত্যু হলে, বন্দুকধারীকে ধরতে অভিযানে নামে পুলিশ। এক পর্যায়ে গ্রেফতার হন ঘাতক বন্দুকধারী।