শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে যুবকের মৃত্যু

সোমবার, এপ্রিল ২৪, ২০২৩

প্রিন্ট করুন

শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চকপাড়া সীমান্তে সাদিকুর রহমান নামে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। তিনি উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মোল্লাটোলা উপচকপাড়ার তৈমুর রহমানের ছেলে। স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ বলছে, `ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত হয়েছে সাদিকুর।’ তবে বিজিবি বলছে, `হত্যা করে সীমান্ত হত্যা বলে চালিয়ে দিচ্ছে কেউ।’

চকপাড়া সীমান্ত পিলার ১৮৩/৪ এস থেকে বাংলাদেশের অভ্যন্তরে নামোচকপাড়ার জামতলা সেতুর পাশে ধানখেত থেকে রোববার (২৩ এপ্রিল) ভোরে বিজিবির সহযোগিতায় লাশটি উদ্ধার করেছে পুলিশ। লাশ চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শাহবাজপুর ইউনিয়নের ইউনিয়ন পরিষদের (ইউপি) নয় নম্বর ওয়ার্ডের সদস্য ইসমাইল হোসেন সাইম জানান, নিহত সাদিকুর সোনা মসজিদ স্থলবন্দরে কাজ করতেন। সম্ভবত বিএসএফের গুলিতে মারা গেছেন। ভোর সাড়ে ছয়টার দিকে আমি বিষয়টি জানতে পেরে পুলিশকে জানিয়েছি।

ইউপির চেয়ারম্যান নিজামুল হক রানা জানান, সকালে দেখা গেছে ধানখেতে গুলিবিদ্ধ লাশ পড়ে আছে। বিএসএফের গুলিতে মারা গেছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জুবায়ের আহমেদ স্থানীয়দের বরাত দিয়ে বলেন, তিনি হয়তো সীমান্তের দিকে যাচ্ছিলেন এ সময় বিএসএফ গুলি করেছে।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া জানান, বিএসএফের গুলিতে নয়, সীমান্ত পিলার থেকে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে। বিষয়টি পুলিশ তদন্ত করবে। হয়তো অন্য কোথাও মেরে কেউ সীমান্ত হত্যা বলে চালিয়ে দিচ্ছে। যেখান থেকে লাশ উদ্ধার করা হয়েছে, সেখান থেকে অনেক দূরে বিএসএফ ডিউটি করে। সুতরাং, বিএসএফ গুলি করেছে বলাটা যুক্তিযুক্ত হবে না।