সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

২৮ প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘সুড়ঙ্গ’

মঙ্গলবার, জুন ২৭, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: আর মাত্র এক দিন পর মুক্তি পাচ্ছে রায়হান রাফী পরিচালিত চলচ্চিত্র ‘সুড়ঙ্গ’। প্রথম বারের মত চরকি ও আলফা আই স্টুডিওজ লিমিটেডের যৌথ প্রযোজনায় প্রেক্ষাগৃহে আসতে যাচ্ছে চলচ্চিত্রটি। ঈদুল আজহায় ২৮টি প্রেক্ষাগৃহে দেখা যাবে চলচ্চিত্রটি। আর এরই মধ্যে দিয়ে বড়পর্দায় অভিষেক হবে ছোট পর্দার অভিনেতা আফরান নিশোর। তার সাথে আছে অভিনেত্রী তমা মির্জা।

‘সুড়ঙ্গ’ চলচ্চিত্রের গল্পটি ২০১৪ সালের একটি চুরির ঘটনার সাথে মিল পাচ্ছেন কিছু দর্শক। ওই বছর কিশোরগঞ্জে সোনালী ব্যাংকের শাখা থেকে দীর্ঘ এক সুড়ঙ্গ বানিয়ে ১৬ কোটি ৪০ লাখ টাকা চুরি করে সোহেল নামের একজন। দুই বছর ধরে সুড়ঙ্গ করলেও চুরির মাত্র দুই দিনের মধ্যেই পুলিশের হাতে ধরা পড়ে সে।

এ চলচ্চিত্রের শুটিং হয়েছে সুনামগঞ্জ ও চট্টগ্রামের দুর্গম এলাকায়। ফলে, পুরো টিমকে প্রচুর শ্রম দিতে হয়েছে। সেসব অভিজ্ঞতার সারসংক্ষেপ রায়হান রাফী এভাবে জানান, ‘এটা আমার সবচেয়ে চ্যালেঞ্জিং ছবি। আরো অনেক আগে, ‘পরাণ’ এর আগেই ছবিটা বানাতে চেয়েছিলাম। কিন্তু বাজেট, আয়োজন নানা কারণে সম্ভব হয়নি। অবশেষে কাজটি করলাম। পুরো ইউনিট অসামান্য পরিশ্রম করেছে। আসলে যখন কোন কাজে সংশ্লিষ্ট সবাই সৎ থেকে কাজ করে, তখন সেটি মানুষের মন জয় করেই। আমাদের সবার পরিশ্রমের পর যে কাজটা দাঁড়িয়েছে, তাতে আমি সন্তুষ্ট।’

গেল ২৮ মার্চ ‘সুড়ঙ্গ’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠিত হয়। এরপর মার্চের প্রথম সপ্তাহেই শুটিং শুরু করেন রায়হান রাফী।