শনিবার, ০৪ মে ২০২৪

শিরোনাম

এপ্রিল ফুল দিবস/সমর্থকদের ‘বোকা’ বানালেন ট্রাম্প

বুধবার, এপ্রিল ৩, ২০২৪

প্রিন্ট করুন
ডোনাল্ড ট্রাম্প

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: সমর্থকদের কাছে ক্ষুদে বার্তা পাঠিয়ে তাদের বোকা বানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১ এপিল) ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশে একটি লিখিত বার্তা পাঠান। সেখানে ঘোষণা করেন, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার প্রচারণা স্থগিত করেছেন তিনি। তবে পরবর্তী জানা যায়, এপ্রিল ফুল দিবসে তিনি তার সমর্থকদের বোকা বানিয়েছেন।

ক্ষুদে বার্তার সাথে একটি লিংকও জুড়ে দেন তিনি। সেখানে ক্লিক করা মাত্রই খুলে যায় আরেকটি ওয়েবসাইট। সেখানে ট্রাম্প সবাইকে এপ্রিল ফুল দিবসের শুভেচ্ছা জানান ও বলেন, ‘তার সমর্থকেরা যেন প্রচার প্রচারণার জন্য অনুদান দেন।’

অনুদান পেতে দৃষ্টি আকর্ষণের জন্য ট্রাম্পের এমন আচরণের সমালোচনা ও বিদ্রুপ করেছে বাইডেনের সর্মথকেরা। তাদের মতে, ট্রাম্পের এমন আচরণ কোনভাবেই যুক্তিসংগত নয়।

বছরের পর বছর ধরে এভাবেই যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গনের প্রার্থীরা ক্ষুদ্র অনুদানকারী ও সমর্থকদের কাছে টানতে ক্ষুদে বার্তা পাঠিয়ে থাকেন। কখনো সরাসরি ফোনও দেন। কথা বলে তারা সমর্থকদের কাছে আর্থিক অনুদানের জন্য অনুরোধ জানিয়ে থাকেন। এভাবে, প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরা লাখ লাখ ডলারের তহবিল সংগ্রহ করতে পারেন। বর্তমানে এ তহবিল সংগ্রহের দৌড়ে এগিয়ে রয়েছে বাইডেনের প্রচারণা দল।