বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শিরোনাম

বিপিএল ২০২৪/চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে দিল রংপুর রাইডার্স

রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৩ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে চমৎকার জয় পায় রংপুর রাইডার্স।

রিজা হেনড্রিকস ও জেমস নিশামের হাফসেঞ্চুরিতে দারুণ ব্যাটিং পারফরম্যান্স রংপুরকে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১১ রানে পৌঁছে দেয়। চলমান আসরে এটিই কোন দলের প্রথম দুই শতাধিক রানের স্কোর। বিপিএলে নিশামের অভিষেক ম্যাচ ছিল এটি।

সাকিব আল হাসানের বলে জশ ব্রাউন সহজে পড়ে যাওয়ায় শুরু থেকেই চ্যালেঞ্জার্সের রান তাড়া করতে থাকে। ধীর গতির ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি হাঁকান সৈকত আলী। কিন্ত, তার সঙ্গীয় একাধিক উইকেটের পতন দেখেন তিনি। শুভাগত হোমের ৩১ রান শেষ মুহূর্তের ঝাঁকুনি চট্টগ্রামকে সামান্যই স্বস্তি দেয়। রংপুরের হয়ে ২৪ রানে দুই উইকেট নেন সাকিব ও অদম্য জেমস নিশাম ৩২ রান দিয়ে দুই উইকেট নিয়ে দাপট দেখিয়ে চট্টগ্রামের ফেরার সম্ভাবনা উড়িয়ে দেন।

নিশামের অলরাউন্ড প্রতিভা ছিল অসাধারণ। তার অপরাজিত ৫১ রানের ইনিংসে দুইটি চার ও বিস্ময়কর পাঁচটি ছক্কা ছিল, যা রাইডার্সের ইনিংসে গুরুত্বপূর্ণ গতি সঞ্চার করেছিল। তার পূর্বে রিজা হেনড্রিকস ৫৮ ও সাকিব ২৭ রান করে শক্ত ভিত গড়েন।

সাকিব-হেনড্রিকসের উইকেট শিকার করে চট্টগ্রামের সবচেয়ে মিতব্যয়ী বোলার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন সালাউদ্দিন শাকিল। চ্যালেঞ্জাররা কেবল তাদের প্রাথমিক ক্ষতি পুষিয়ে নিতে পারেনি, এমনকি সৈকতের ক্ষিপ্রগতির নাড়া দিয়েও। শেষ পর্যন্ত, লক্ষ্যটি অনতিক্রম্য প্রমাণিত হয়েছিল এবং রাইডার্সরা একটি আরামদায়ক জয়ের দিকে এগিয়ে যায়।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুরের জায়গা পাকা হল। আট ম্যাচে ছয় জয়ে তাদের সংগ্রহ এখন ১২ পয়েন্ট। বিপরীতে চট্টগ্রাম এখনো শীর্ষ তিন দলের মধ্যে রয়েছে। আট ম্যাচে পাঁচ জয়ে তাদের পয়েন্ট দশ।