বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শিরোনাম

মেডফোর্ড শহরে বাঙালি প্রবাসীদের উদ্যোগে ‘আমাদের বৈশাখি উৎসব’ অনুষ্ঠিত

শুক্রবার, জুন ২, ২০২৩

প্রিন্ট করুন

মেডফোর্ড, ম্যাসাচুসেটসে, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের মেডফোর্ড শহরে আনন্দমুখর পরিবেশে ২১ মে ‘আমাদের বৈশাখি উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। আমানা রশিদ চুনির সার্বিক তত্বাবধান ও পরিকল্পনায় মেডফোর্ড শহরে বসবাসরত বাঙালিরা এ উৎসবের আয়োজন করে।

বৈশাখী সাজে সজ্জিত উৎসবের স্থান সাজানো ছিল ঘরে বানানো বিভিন্ন ধরনের পিঠা ও মিষ্টি দিয়ে। মধ্যাহ্ন ভোজে ছিল পান্তা ভাত, ইলিশ ভাজা, সর্ষে ইলিশ, বিভিন্ন ধরনের ভর্তা। আরো ছিল নানা রকম মজাদার খাবার।

অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্ট যেমন পুরুষদের রুটি বানানো প্রতিযোগিতায় জয়ী হয়েছেন মাকসুদ। দস্যি মেয়ে বল বাকেটেসই ইভেন্টে জয়ী হন রুনা। বাঙালি সাজে নন্দিনীতে প্রথম কাশফিয়া, দ্বিতীয় রিনা আক্তার ও তৃতীয় হয়েছেন ফারহানা সাফি। পরিয়ে দে রেশমি চুড়ি, নইলে যাব বাপের বাড়ী ইভেন্টে প্রথম জুয়েল ও তন্নী, দ্বিতীয় মুস্তফা ও চুমকি, তৃতীয় রাসেল ও মনি। কিশোর কিশোরীদের মিউজিকের তালে বালিশ নিক্ষেপে প্রথম নাশমিয়া, দ্বিতীয় আহনাফ, তৃতীয় রাদিফা হয়েছে। এ ছাড়া, সব বাচ্চার জন্য পুরস্কারের ছিল।

অনুষ্ঠানে নতুন তিন জোড়া দম্পতিকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান আয়োজনে সার্বিকভাবে সহযোগিতায় ছিলেন শামিমা লাকি ও কাশফিয়া তারিন তানিয়া।