শনিবার, ০৪ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্র জিয়া পরিষদের স্বাধীনতা দিবস পালন ও ইফতার মাহফিল; খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা

বৃহস্পতিবার, এপ্রিল ৪, ২০২৪

প্রিন্ট করুন

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন উপলক্ষ্যে প্রবাসের তিন বীর মুক্তিযোদ্ধাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে সম্মানিত করেছে যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ। সেই সঙ্গে রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিলও করেছে সংগঠনটি। মাহফিলে স্বাধীনতা যুদ্ধে সব শহীদসহ স্বাধীনতার ঘোষক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাঘফেরাত কামনা এবং বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সুস্থ্যতা কামনা করা হয়।

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিয়া পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক শামসুল ইসলাম মজনু। প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মজিবুর রহমান মজুমদার। বক্তব্য দেন মিজানুর রহমান, মোশাররফ হোসেন সবুজ, আলমগীর খান, খন্দকার জাকির, আইনুল হক চৌধুরী, মোহাম্মদ শাহ আলম।

দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলনা ইমরান সিকদার। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব জাকির হাওলাদার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, মোহাম্মদ সূরুজ্জামান ও মোহাম্মদ সেলিমকে বিশেষভাবে সম্মানিত কর হয়।

অনুষ্ঠানে বক্তারা স্বাধীনতা যুদ্ধে সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আমাদের দূর্ভাগ্য, বাংলাদেশ স্বাধীনতার ৫৩ বছর পরও আমাদেরকে স্বাধীনতার ইতিহাস নিয়ে পক্ষে-বিপক্ষে নিয়ে তর্ক-বিতর্ক করতে হয়। স্বাধীনতার বীররা আজো অসম্মানিত, অবহেলিত।’

বক্তারা আরো বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশকে বিভক্ত করে ফেলেছে, দেশে এক নায়কতন্ত্র কায়েম করেছে, তথাকথিত গণতন্ত্রের নামে দেশে এক ব্যক্তির শাসন কায়েম করেছে। এসব থেকে দেশকে রক্ষা করতে হয়ে সব দেশপ্রেমিক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সব অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

তারা বলেন, ‘দলের নেতা-কর্মীদের বিভেদ-বিভক্তি ভুলে বিএনপিকে শক্তিশালী করতে হবে।’

সভায় কয়েকজন বক্তা ভারতীয় পণ্য বর্জনের জন্য দেশপ্রেমক বাংলাদেশীদের প্রতি আহ্বান জানান।