শুক্রবার, ১৭ মে ২০২৪

শিরোনাম

সরকার ভয় পাচ্ছে

সোমবার, জুলাই ৩১, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আন্দোলন শুরু হয়ে গেছে। সরকার ভয় পাচ্ছে, এখনও সময় আছে; জনগণের আন্দোলনে বাধা দেবেন না। রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।’ সোমবার (৩১ জুলাই) বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

এর আগে সমাবেশে বিএনপির নেতারা বলেছেন, ‘অতীতের মত হামলা করে মামলা দিয়ে আন্দোলন দমন করা যাবে না। ভোটের অধিকার প্রতিষ্ঠার প্রয়োজনে রাজনৈতিক কৌশল বদল করে রাজপথে মোকাবিলা করবো। এবার সরকারের পতন ঘটিয়েই ঘরে ফিরব আমরা।’

এ সময় বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা হামলা চালিয়ে চলমান আন্দোলনকে দমন করতে চেয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

শনিবার (২৯ জুলাই)ঢাকার প্রবেশ পথগুলোতে বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলা নির্যাতন ও নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা বিএনপি এ জনসমাবেশের আয়োজন করে।

জনসমাবেশে সঞ্চালনা করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব তানভীর আহমেদ রবিন। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।