শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ-উল-ফিতর উদযাপিত

শনিবার, এপ্রিল ২২, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: শনিবার (২২ এপ্রিল) পবিত্র ঈদ-উল-ফিতর। দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে পুরো দেশের মত চট্টগ্রামেও যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে।

ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে পৃথক পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছা জানানোর পাশাপাশি তারা দেশ ও জাতির মঙ্গল কামনা করেন।

সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশগুলোর মত বাংলাদেশেও ২৯ রোজা শেষে ঈদ উদযাপিত হচ্ছে। লাখো ধর্মপ্রাণ মুসলমান আল্লাহর কাছ থেকে ক্ষমা ও অনুগ্রহ লাভের আশায় মাসব্যাপী সিয়াম সাধনার পর এ আনন্দ আয়োজনে শামিল হয়েছেন।

চট্টগ্রাম সিটির জমিয়তুল ফালাহ মসজিদ ঈদগাহ ময়দানে শনিবার (২২ এপ্রিল) সকাল আটটা ও নয়টায় প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। পরে ঈদ জামাতে অংশগ্রহণকারী বেশি হওয়ায় তৃতীয় জামাতও অনুষ্ঠিত হয়।

ঈদগাহ ময়দানে সকলের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনসহ নানা শ্রেণী পেশার মুসল্লীরা একসাথে কাতারবন্দি হয়ে ঈদের নামাজ আদায় করেন। এ সময় মুসল্লীরা দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করেন।