শনিবার, ০৪ মে ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ

বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

প্রিন্ট করুন
মোহাম্মদ ইউনুছ

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। বুধবার (২৪ এপ্রিল) মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার প্রজ্ঞাপনে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত আদেশে ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে।

বর্তমান চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ ২০১৯ সালের ১৮ এপ্রিল প্রথম দফায় দুই বছরের জন্য চউকের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছিলেন। এরপর ফের তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। তার দায়িত্ব পালনের মেয়াদ শেষ হওয়ার দিন বুধবার (২৪ এপ্রিল ) এ প্রজ্ঞাপন জারি করা হল। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এম জহিরুল আলম দোভাষ চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ফিরিঙ্গি বাজার ওয়ার্ডে চার বারের কাউন্সিলর ছিলেন।

এর পূর্বে,. ছয় দফায় টানা দশ বছর চউকের চেয়ারম্যান ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম। ছালাম এখন চট্টগ্রাম-আট আসনের সাংসদ।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা-৭ অনুযায়ী, মোহাম্মদ ইউনুছকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হল।