সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষা বর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

শনিবার, মার্চ ১৬, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৩-২০২৪ শিক্ষা বর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ডি-ইউনিটভুক্ত বিভিন্ন অনুষদের ভর্তি পরীক্ষা শনিবার (১৬ মার্চ) সকাল সোয়া দশটা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। চবির উপাচার্য প্রফেসর শিরীণ আখতার ও উপ-উপাচার্যদ্বয় চবির কেন্দ্রে ভর্তি পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন। এ সময় ডি-ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর ও চবির সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, জয়েন্ট কো-অর্ডিনেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর আবদুল্লাহ আল ফারুক, জয়েন্ট কো-অর্ডিনেটর ও চবির জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোঃ তৌহিদ হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, চবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, চবির শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতি বছরের মত চবির এবারের ভর্তি পরীক্ষাসমূহ অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সুসম্পন্ন হওয়ায় শিরীণ আখতার ও মাননীয় উপ-উপাচার্যদ্বয় সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন। একইসঙ্গে এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার ক্ষেত্রে সর্বোচ্চ সততা, স্বচ্ছতা, নিষ্ঠা, আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করায় চবির বিভিন্ন ইউনিট ভর্তি কমিটির কো-অর্ডিনেটর, জয়েন্ট কো-অর্ডিনেটর, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, হলগুলোর প্রভোস্ট ও আবাসিক শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ, ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জানান।

এছাড়াও চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সরকারী বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ট্রাফিক কর্তৃপক্ষ, রেলওয়ে কর্তৃপক্ষ, সড়ক ও জনপথ বিভাগ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, হাটহাজারী উপজেলা প্রশাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের অভিভাবকসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও বিশেষ কৃতজ্ঞতা জানান। উপাচার্য চবির ভর্তি পরীক্ষার মত অন্য সব ইতিবাচক কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণ, কার্যকর ভূমিকা এবং এ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

বলে রাখা ভাল, প্রথম বারের মত চবিতে ২০২৩-২০২৪ শিক্ষা বর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষাগুলো চবির ক্যাম্পাস ও চট্টগ্রামস্থ পাঁচটি কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ঢাকা শহরস্থ পাঁচটি কলেজ কেন্দ্র এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একযোগে অনুষ্ঠিত হয়েছে। ডি-ইউনিটভুক্ত বিভিন্ন অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার মাধ্যমে ভর্তি পরীক্ষার মূল অংশ তথা তত্বীয় অংশ সম্পন্ন হয়েছে।