রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

বিজ্ঞাপনী প্রচারণামূলক ভিডিও; পূর্ণগ্রাস সূর্যগ্রহণে চাঁদ নয়, ট্রাম্প!

বুধবার, এপ্রিল ১০, ২০২৪

প্রিন্ট করুন

সোমবার (৮ এপ্রিল) ঘটে যাওয়া পূর্ণগ্রাস সূর্যগ্রহণ ঘিরে উত্তেজনার মধ্যেই অপ্রত্যাশিত এক মোড় নিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আরো একটি নয়া বিজ্ঞাপনী প্রচারণামূলক ভিডিও প্রকাশ করেছেন তিনি। ভিডিওটিতে দেখা যায়, সূর্যকে চাঁদের বদলে ট্রাম্পের মাথার ছায়া গ্রাস করেছে। সেখানে আবার ক্যাপশন জুড়ে দেয়া হয়েছে, ‘২০২৪ সালে মানব ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাটি ঘটতে যাচ্ছে।’ খবর এনডিটিভির।

ভিডিওটি ট্রাম্প তার নিজস্ব মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে প্রকাশ করেছেন। ভিডিওতে আরো দেখা যায়, প্রতিরক্ষামূলক কালো চশমা পরে বিশাল জনতা মহাজাগতিক দৃশ্য দেখার জন্য অপেক্ষা করছে। সেখানে আচমকা এক অস্বাভাবিক মোড় আসে, চাঁদের বদলে ডোনাল্ড ট্রাম্পের মাথার একটি বিশাল ছায়া ধীরে ধীরে সূর্যকে ঢেকে দিচ্ছে। স্বতন্ত্র হেয়ারস্টাইল ও ভ্রুর অধিকারী ট্রাম্পের মাথা যখন পুরোপুরিভাবে সূর্যকে গ্রাস করে, তখন দেখা যায় জনগণ উল্লাস শুরু করেছে।

ট্রাম্পের মাথার সাথে ভেসে ওঠে একটি লেখা, ‘উই উইল সেভ আমেরিকা অ্যান্ড মেক ইট গ্রেট এগেইন।’ এরপর ভেসে ওঠে ‘ট্রাম্প ২০২৪’ লেখাটি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এ নিয়ে প্রতিক্রিয়াও জানিয়েছেন। একজন লিখেছেন, ‘তাকে ভালবাস বা ঘৃণা কর, তুমি অস্বীকার করতে পারবে না যে সে দারুণ!’ অপর একজন লিখেছেন, ‘তিনি সব সময়ই আমাদের হাসান, আনন্দ দেন। এটা আমার ভাল লাগে।’

এর পূর্বে, ২০১৭ সালের সূর্যগ্রহণের সময় নিরাপত্তা নির্দেশিকা না মানায় সমালোচনার মুখে পড়েছিলেন ট্রাম্প। তিনি খালি চোখেই সূর্যগ্রহণ দেখেছিলেন। সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া ও তাদের ছেলে ব্যারনের সাথে হোয়াইট হাউসের বারান্দা থেকে বিরল ঘটনাটি দেখেছিলেন। ব্যারন ও মেলানিয়া ট্রাম্প উভয়েই সুরক্ষা চশমা পরেছিলেন কিন্তু, ট্রাম্প পরেননি।