সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

মঙ্গলবার থেকে বিএনপির ছয় দিনের নয়া কর্মসূচি ঘোষণা

রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: ছয় দিনের নয়া কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নয়া নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) থেকে পুরো দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণসহ এ কর্মসূচি ঘোষণা দিয়েছে দলটি।

রোববার (১১ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার ও বুধবার) ঢাকাসহ অন্যান্য মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবেন।’

এ দিকে, আগামী ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়নে অনুরূপ কর্মসূচি পলন করা হবে। এছাড়া, সম্প্রতি বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তে গোলাগুলিতে নিহত বাংলাদেশিদের স্মরণে ১৬ ফেব্রুয়ারি বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করবে দলটি।

সংবাদ সম্মেলনে কবির রিজভী বলেন, ‘নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের উপর চাপ সৃষ্টি এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কারাবন্দি অন্যান্য নেতা-কর্মীদের মুক্তির জন্যই তাদের গণযোগাযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি।’

তিনি দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সম্ভাব্য সব বাধা ও প্রতিকূলতা মোকাবিলা করে তাদের নয়া কর্মসূচি সফল করার আহ্বান জানান।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটি বিএনপির তৃতীয় দফা রাজপথ কর্মসূচি।

এর পূর্বে, গেল ২৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ বাতিলের দাবিতে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ঢাকাসহ সব মহানগর শহরে কালো পতাকা মিছিল করে বিএনপি। পরে, নির্দলীয় সরকারের অধীনে নয়া নির্বাচনের দাবিতে দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনের প্রথম দিন ৩০ জানুয়ারি ঢাকাসহ পুরো দেশে কালো পতাকা নিয়ে মিছিল বের করার ঘোষণা দেয় বিএনপি। তবে, সেই দিন ঢাকার সাতটি পয়েন্টে বিএনপিকে মিছিল বের করতে দেয়নি পুলিশ। কারণ, সেই দিন সংসদের নয়া অধিবেশনের প্রথম দিন ছিল।