শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিরোনাম

মারা গেছেন সাংসদ আফছারুল আমীন

শুক্রবার, জুন ২, ২০২৩

প্রিন্ট করুন
মো. আফছারুল আমীন

চট্টগ্রাম: চট্টগ্রাম- দশ সংসদীয় আসনের সাংসদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক মন্ত্রী মো. আফছারুল আমীন (৭১) আর নেই। তিনি শুক্রবার (২ জুন) বিকাল চারটার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি ওই আসন থেকে টানা তিন বারের আওয়ামী লীগের সাংসদ ছিলেন। এর মধ্যে ২০০৮ সালের নির্বাচনে প্রথম বার সাংসদ নির্বাচিত হওয়ার পর প্রথমে নৌপরিবহন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিও ছিলেন।

তার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন ছোট ভাই এরশাদুল আমীন। তিনি বিকালে গণমাধ্যমকে বলেন, ‘প্রায় সাড়ে তিন বছর ধরে আমার বড় ভাই ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। এর মধ্যে সিঙ্গাপুরে চিকিৎসা করা হয়। এক মাস ধরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকাল চারটার দিকে মারা গেছেন।’

চট্টগ্রামের প্রবীণ রাজনীতিবিদ আফছারুল আমীন স্ত্রী, দুই ছেলে, রাজনৈতিক সহকর্মীসহ অনেক গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুর খবরে দেশের রাজনৈতিক অঙ্গনসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। তাকে একনজর দেখতে অনেকে হাসপাতালে ছুটে গেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে গণমাধ্যমকে জানান, শনিবার (৩ জুন) ঢাকায় জানাজা শেষে হেলিকপাটরে করে চট্টগ্রামে মরদেহ আনার কথা রয়েছে। প্রথমে হালিশহরের ফইল্যাতলী বাজার সংলগ্ন নিজ বাড়িতে নেয়া হবে। সেখান থেকে বাদ আসর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে জানাজার পর ফের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হবে।

এ দিকে, আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, ১৪ দল চট্টগ্রাম মহানগর সমন্বয়ক খোরশেদ আলম সুজনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।