শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিরোনাম

হাসান মুরাদের উদ্যোগে এসএসসি-এইচএসসির কৃতি শিক্ষার্থী ও করোনা যোদ্বাদের সংবর্ধনা

শুক্রবার, জুন ২, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের উদ্যোগে এসএসসি-এইচএসসির কৃতি শিক্ষার্থী এবং করোনা যোদ্বাদের সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১ জুন) রাতে সিটির আলকরণের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসান মুরাদ বিপ্লব। প্রধান অতিথি ছিলেন চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মন্জু, উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মনজুর মোর্শেদ ফিরোজ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবু স্বপন কুমার মজুমদার ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, কাউন্সিলর পুলক খাস্তগির, সংক্ষিত মহিলা কাউন্সিলর লুৎফুন্নেচ্ছা দোভাষ বেবী, যুবনেতা জাহাঙ্গীর আলম, খোরশেদ আলম রহমান, মো. সাইফুদ্দিন, ছাত্রনেতা সাফায়েত বিন আমিন, কোতোয়ালী থানা ছাত্রলীগের সভাপতি অনিন্দ্য দেব।

অনুষ্ঠানে আ জ ম নাছির বলেন, ‘শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুণের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই, নিজেকেই আলোকিত ও ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। শিক্ষার্থীদের মূল লক্ষ্য হওয়া উচিত একজন আদর্শ মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা। শুধুমাত্র ভাল ফলাফলের পিছনে না ছুটে পারিবারিক অনুশাসন মেনে নৈতিকতার উপর প্রতিষ্ঠানের সুনাম নির্ভর করে। প্রতিটি ক্ষেত্রে মানুষ যদি বিবেক দ্বারা পরিচালিত হয়, তাহলে তার পক্ষে অসত্য ও অসুন্দর কোন কাজ করা সম্ভব নয়।’

অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থীদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়। এছাড়া করোনাকালীন মানুষের পাশের থাকার জন্য আ জ ম নাছির উদ্দিন, মক্কা প্রবাসী আবদুল হাকিম, গাউসিয়া কমিটি ফিরিঙ্গীবাজার শাখার নেতৃবৃন্দ, টেলি মেডিসিন সেবায় দেয়ায় ডাক্তার বাসু দেব দে, ডাক্তার জাহেদ হোসেনকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।