শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

অতিবর্ষণে চট্টগ্রামে পাহাড় ধসে বাবা-মেয়ের মৃত্যু

রবিবার, আগস্ট ২৭, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম সিটি: অতি বর্ষণে চট্টগ্রাম সিটির পাঁচলাইশ থানা এলাকায় পাহাড় ধসে বাবা ও সাত মাস বয়সি মেয়ের মৃত্যু হয়েছে। রোববার (২৭ আগস্ট) সকালে ষোলশহর আইডব্লিউ কলোনিতে এ দুর্ঘটনা ঘটে। মৃতরা হল- মো. সোহেল (৩৩) ও তার মেয়ে বিবি জান্নাত।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক।

তিনি বলেন, ‘সকাল সাড়ে সাতটায় পাহাড় ধসে গুরুতর আহত দুইজনকে হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’

এ দিকে, চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের উপ-পরিচালক আবদুল্লাহ হারুন পাশা জানান, রোববার (২৭ আগস্ট) সকাল সাতটা দশ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের কাছে পাহাড় ধসের খবর আসে, সেখানে পাহাড়ের নিচে কাঁচা ঘর বানিয়ে সোহেল স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করতেন। রাতভর অতি বৃষ্টির পর সকালের দিকে আইডব্লিউ কলোনির প্রায় ৫০ ফুট খাড়া পাহাড় থেকে মাটির খন্ড ওই ঘরের ওপর পড়ে। এতে চারজন মাটিতে চাপা পড়ে। স্থানীয় লোকজনের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। এদের মধ্যে চিকিৎসকরা দুই জনকে মৃত ঘোষণা করেন।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (২৬ আগস্ট) রাত ১২টা থেকে রোববার (২৭ আগস্ট) সকাল নয়টা পর্যন্ত আট ঘণ্টায় ৭৬ দশমিক চার মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চলতি মাসের শুরুতেও টানা বর্ষণে চট্টগ্রামে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। এতে প্রাণহানির পাশাপাশি দুর্ভোগে পড়েছিল লাখো মানুষ।

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় তিন সপ্তাহের ব্যবধানে ফের বৃষ্টিপাত শুরু হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মাহমুদুল আলম।