বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শিরোনাম

ইরাকে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ড; প্রাণ গেল ১১৩ জনের

বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০২৩

প্রিন্ট করুন

আল হামদানিয়া, নিনেভেহ, ইরাক: ইরাকের উত্তরাঞ্চলের নিনেভেহ প্রদেশের আল হামদানিয়া শহরের বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ আগুনে ১১৩ ব্যক্তির মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন ১৫০ জনেরও বেশি। সরকারি সংবাদ মাধ্যম ও স্বাস্থ্য কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন। খবর এএফপির।

নিনেভেহ প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে, ‘আল হামদানিয়ায় একটি বিয়ের হল রুমে আগুন লেগে ১১৩ জন প্রাণ হারিয়েছেন ও আহত হয়েছেন ১৫০ জনেরও বেশি।’

এ দিকে, রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘আইএনএ’ নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্ণর হাসান আল-আলাকের উদ্ধৃতি দিয়ে বলেছে, ‘মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টা নাগাদ আগুন লাগে। এই ঘটনায় এখন পর্যন্ত ১১৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।’

প্রাথমিকভাবে জানা গেছে, বিয়ের আনন্দ আয়োজনে আতশবাজি ফোটানো হচ্ছিল। সেটা থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। বুধবার (২৭ সেপ্টেম্বর) ইরাকের বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষ এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। বিয়ের এই আয়োজনে হাজার খানেক অতিথি ছিলেন।

বলে রাখা ভাল, ইরাকের রাজধানী বাগদাদ থেকে প্রায় ৪০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ও উত্তরাঞ্চলের বড় শহর মসুলের পাশে এই হামদানিয়া শহরের অবস্থান।