রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

একুশ আমার অহংকার শিরোনামে স্বদেশ আবৃত্তি সংগঠনের কথামালা ও আবৃত্তি অনুষ্ঠান

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ভাষার মাস ফেব্রুয়ারি উপলক্ষে স্বদেশ আবৃত্তি সংগঠনের আয়োজনে শনিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির গ্যালারী হলে একুশ আমার অহংকার শিরোনামে কথামালা ও আবৃত্তি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে কথামালা পর্বে অতিথি ছিলেন শিক্ষানুরাগী ও কবি বিভা ইন্দু, সম্মিলিত আবৃত্তি জোটের সহ সভাপতি আবৃত্তিশিল্পী মু. মসরুর হোসেন, কবি আব্দুল কাদের আরাফাত ও মৌসুমী সুলতানা পান্না। শুভেচ্ছো বক্তব্য দেন চারুতা সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক শাহিন সুলতানা ডলি, বিশ্বতান সাংস্কৃতিক সংগঠনের সভাপতি নরেণ সাহা, সংগঠনের যুগ্ম সম্মাদক সেলিনা মোর্শেদ। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মেরিলিন অ্যানি।

অনুষ্ঠানে আবৃত্তি করেন ‘বাংলা আমার’র পরিচালক (ঢাকা) আমন্ত্রিত আবৃত্তিশিল্পী কান্তা আরেফিন, মুক্তধ্বনি আবৃত্তি সংগঠনের সদস্য মঞ্জুরুল ইসলাম। একক ও দলীয় আবৃত্তি করেন স্বদেশ আবৃত্তি সংগঠনের শিল্পীরা। দলীয় যন্ত্রসংগীত (গীটার) পরিবেশন করেন চারুতার শিল্পীরা। এছাড়া, একক ও দলীয় নৃত্য পরিবেশন করেন চারুতা ও বিশ্বতানের শিল্পীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যৌথভাবে অ্যানি, নূহা, সারা ও তাহা।