রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

কীর্তির মাঝে বেঁচে থাকবেন জননেতা মোছলেম উদ্দিন

বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

প্রিন্ট করুন
মোছলেম উদ্দীন আহমদ

আবদুচ ছালাম: বর্ষীয়ান রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, চট্টগ্রাম আট আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানাচ্ছি।

মোছলেম উদ্দিন আহমদ ছিলেন একজন আপাদমস্তক রাজনীতিবিদ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। মাধ্যমিকে পড়ার সময় থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে সম্পৃক্ত হন এবং দেশমাতৃকার স্বাধীনতা ও মুক্তির জন্য জীবন বাজি রেখে তরুণ অবস্থাতেই মুক্তিযুদ্ধের সম্মূখ সমরে অবতীর্ণ হন। ছাত্র নেতৃত্বের ধারাবাহিকতায় তিনি জনকল্যাণে নিজেকে নিয়োজিত রেখে গণ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছিলেন এবং জননেতায় পরিনত হন, হয়ে ওঠেন চট্টগ্রামের আওয়ামী রাজনীতির মহীরুহ ও চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি নির্ধারক, অভিভাবক, সভাপতি।

বোয়ালখালী, চান্দগাঁও, ষোলশহর এলাকার ভালবাসা ও ভোট নিয়ে তিনি জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী মোছলেম আহমদের মৃত্যু চট্টগ্রামের রাজনীতিতে বিশাল এক শূন্যতা তৈরি করেছে। তিনি চলে গেলেন, জীবন নদীর বাঁকে বাঁকে তিনি জমা করে রেখে গেলেন অসামান্য কীর্তি, সংগ্রামী চেতনা, দেশপ্রেমের উর্বর পলি। যা আমাদের ও নতুন প্রজন্মের জন্য আদর্শ ও অনুপ্রেরনা হয়ে পথ দেখাবে। তিনি কীর্তিমান সমাজসেবী, রাজনীতিবিদ ও জাগরণের অগ্রদূত। মহান এ কীর্তিমানের মৃত্যু হতে পারে না, তিনি তার কীর্তির মাঝে চিরকাল বেঁচে থাকবেন।

লেখক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান