মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শিরোনাম

কুইন্স কমিউনিটি বোর্ড দুই; দ্বিতীয় বারের মত নির্বাচিত জাকির হোসেন

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

প্রিন্ট করুন
মো. জাকির হোসেন জুয়েল

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: কুইন্স কমিউনিটি বোর্ড দুই-এ দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়েছেন কমিউনিটি এক্টিভিস্ট মো. জাকির হোসেন জুয়েল। ২০১৩ সালে যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই তিনি কমিউনিটির উন্নয়নে সম্পৃক্ত রয়েছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স করা জাকির হোসেন জুয়েল কিউনী থেকেও লীডারশিপের উপর ডিপ্লোমা করেছেন। তিনি বর্তমানে কমিউনিটি বোর্ড দুই-এ সিটি সার্ভিস ও সেফটি কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ২০২২ সাল থেকে কুইন্স বরো প্রেসিডেন্ট অফিসের সিভিক অ্যাঙ্গেজমেন্ট কমিটির একজন সদস্য। কাজ করছেন ডিস্ট্রিক্ট ২৬ এর কাউন্সিলম্যানের ফাইনান্স কমিটিতে ডেলিগেট মেম্বার হিসেবে। কমিউনিটি এডুকেশন কাউন্সিলে ডিস্ট্রিক্ট ২৪ এ তিনি ছিলেন প্রথম বাংলাদেশী সেক্রেটারি (২০২১-২০২৩ মেয়াদে); যেখানে তিনি প্রায় ৪০ হাজারের বেশি ছাত্রছাত্রীর প্রতিনিধিত্ব করেছেন।

ময়মনসিংহের ফুলপুরের মো. জাকির হোসেন জুয়েল বলেন, ‘স্টেট লেভেল ও জাতীয় পর্যায়ে কাজ করার ইচ্ছা আছে আমার। তবে, কুইন্স কমিউনিটির শিক্ষা, চিকিৎসা ও নিরাপত্তা নিয়ে কাজ করাই হচ্ছে আমার মূল লক্ষ্য।’

জাকির হোসেন নিউ ইয়র্ক সিটির প্রায় লক্ষাধিক ড্রাইভারের জন্য এনেছেন ড্রাইভারদের মালিকানায় পরিচালিত প্রথম অ্যাপস ‘দা ড্রাইভার্স কো-অপারেটিভ’ (COOP RIDE); যেটির তিনি বর্তমান প্রেসিডেন্ট এবং সহ প্রতিষ্ঠাতা। তিনি লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের একজন সদস্য।

বন্ধুসুলভ এ মানুষটি সবার কাছে দোয়া প্রার্থী।