মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শিরোনাম

গাজায় ইসরাইলের হামলা বন্ধের প্রার্থনা যুক্তরাষ্ট্রের ঈদ জামাতে

বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

প্রিন্ট করুন

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশের পাশাপাশি গাজায় ইসরাইলের বর্বরতা বন্ধের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনায় ঈদুল ফিতরের জামাত হয়েছে যুক্তরাষ্ট্রের কয়েক হাজার মসজিদে। শুধু নিউ ইয়র্ক সিটিতেই ৪৩৭টির বেশি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে বুধবার (১০ এপ্রিল) সকালে ঈদের জামাতে অংশ নিতে দলে দলে খোলা মাঠ, সড়ক ও মসজিদমুখী হন প্রবাসী মুসলমানরা। বাংলাদেশিদের পাশাপাশি নানা কমিউনিটির মানুষ জামাতে অংশ নেন।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় নিউ ইয়র্ক সিটির বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকায়। এ জামাতে উপস্থিত ছিলেন ক্রিকেটার ও সাংসদ সাকিব আল হাসান। এ সময় ফিলিস্তিনের গাজায় ইসরাইলের বাহিনীর হামলা বন্ধে সোচ্চার হন সবাই।

জামাতে ইমামতি করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মাওলানা আবু জাফর বেগ। পুরুষের পাশাপাশি বিপুল সংখ্যক নারী ও শিশুরাও ঈদের নামাজ আদায় করেন। মূলধারার রাজনীতবিদরাও জামাতে শরীক হন। তারা যুক্তরাষ্ট্রে মুসলিম কমিউনিটির প্রশংসা করেন।

নামাজ শেষে বিশ্ব শান্তি, ভ্রাতৃত্ব ও বাংলাদেশের উন্নতির জন্য মোনাজাত করেন সকলে। নিউ ইয়র্ক সিটি ছাড়াও ফ্লোরিডা, টেক্সাস, মিশিগান, নিউজার্সি, ম্যাসাচুচেসটস, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ওয়াশিংটন ডিসিসহ নানা স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এসব জামাতে মুসলমান কমিউনিটির সাথে প্রবাসী বাংলাদেশিরাও অংশ নেন।