শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

চিকিৎসায় অবহেলায় রাইফার মৃত্যু: ম্যাক্স হাসপাতালের চার চিকিৎসকের বিরুদ্ধে আদালতে চার্জশীট

সোমবার, মার্চ ২৫, ২০২৪

প্রিন্ট করুন
রাফিদা খান রাইফা

চট্টগ্রাম: চট্টগ্রামে চিকিৎসায় অবহেলায় মারা যাওয়া সাংবাদিকের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফার মৃত্যুর ছয় বছর পর বেসরকারি ম্যাক্স হাসপাতালের চার চিকিৎসককে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার (২৫ মার্চ) বিকালে পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক পুলিশের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্র জমা দেন।

অভিযুক্ত চার চিকিৎসক হলেন সিটির মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালের পরিচালক ডাক্তার লিয়াকত আলী খান, চিকিৎসাক বিধান রায় চৌধুরী, ডাক্তার দেবাশীষ সেনগুপ্ত ও ডাক্তার শুভ্র দেব।

অভিযোগপত্র আদালতে জমা দেয়ার কথা স্বীকার করে আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বলেন, ‘অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অপরাধে দণ্ডবিধির ৩০৪ (ক) ও ১০৯ ধারায় চারজন ডাক্তারের বিরুদ্ধে অভিযোগপত্র প্রসিকিউশন শাখায় জমা দিয়েছি। প্রসিকিউশন শাখা থেকে সেটি আদালতে দাখিল করা হবে। এরপর বিচারের জন্য প্রস্তুত হয়ে সেটি জজ আদালতে যাবে ও প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে বিচার শুরু হবে।’

বলে রাখা ভাল, ২০১৮ সালের ২৯ জুন রাতে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলায় কারণে তৎকালীন দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়। রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সাংবাদিক রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই চারজনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন।