মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শিরোনাম

জ্যাকসন হাইটসে মুনা ঈদগাহে ঈদুল ফিতরের বিশাল জামাত

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

প্রিন্ট করুন

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে বাংলাদেশীদের বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত জ্যাকসন হাইটসে ৩৫-৩৫, ৭১ স্ট্রিটে মুনা ঈদগাহে ঈদুল ফিতরের বিশাল জামাত অনুষ্ঠিত হয়েছে। মুনা সেন্টার অফ জ্যাকসন হাইটস (মসজিদ নামিরাহ) আয়োজিত সেন্টারের পাশে নিজস্ব জায়গায় খোলা আকাশে নিচে অনুষ্ঠিত ঈদের নামাজের ইমামতি করেন কুরআন একাডেমি ফর ইয়ং স্কলারের পরিচালক আহমদ আবু উবায়দা।

এর পূর্বে, উপস্থিত মুসল্লিদের শুভেচ্ছা জানান সেন্টারের ইমাম সাইয়্যেদ আবু সালেহ রফিকুল্লাহ, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মমিনুল ইসলাম মজুমদার।

জামাতে অতিথি ছিলেন নিউ ইয়র্ক সিটি ডিষ্ট্রিক্ট-২৫ কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান। ঈদ জামাতের সাবির্ক ব্যবস্থাপনায় ছিলেন কায়কোবাদ কবির, নাসির উদ্দিন আহমেদ, ফখরুল ইসলাম মাছুম, ইকবাল মান্নান, লোকমান হোসেন, আলমগীর হোসাইন, আজগর আলী, আতাউর রহমান, আবু হক রুমি, সোলায়মান, সিদ্দিকুর রহমান, হামিমুর রহমান, আরাফাত রহমান, আব্দুর রহমান, ফকির গোলাম মোস্তফা, আশরাফুল আলম মিলন, ফেরদৌস আলম, আকলিম চৌধুরী, আব্দুর রশিদ সানা, মিজানুর রহমান, আহসান খান, মো. আবু সাদেক, নূরুল ইসলাম, সাঈদ আহমেদ, আনোয়ার হোসেন, মোস্তাক আহমেদ।

বলে রাখা ভাল, ‘জ্যাকসন হাইটস মুনা ঈদগাহে’ খোলা আকাশের নীচে এ বারই প্রথম ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক মুসল্লির মধ্যে মহিলাদের জন্য নামাজের ব্যবস্থা করা হয় মসজিদে দ্বিতীয় ও তৃতীয় তলায়। জামাত শেষে উপস্থিত মুসল্লিদেরকে খেজুর ও সেমাই দিয়ে আপ্যায়ন করা হয়। জামাতে শিশু ও কিশোরদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।