সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

জ্যামাইকায় ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেট’র উদ্বোধন

বুধবার, মার্চ ২০, ২০২৪

প্রিন্ট করুন

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির কুইন্সের সাউথ জ্যামাইকায় ১৫৭-১১ লিনডেন বুলেভার্ডে বাঙালি মালিকানার ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেট’ এর উদ্বোধন হয়েছে। গেল ৮ মার্চ দুপুরে ব্যবসায়ী আজম ঢালী, মো. সাইফুল ইসলাম ও মঞ্জুরুল আকন্দ বাচ্চুর মালিকানাধীন এ মার্কেটের উদ্বোধন হয়। প্রতিষ্ঠানটির সাফল্য কামনায় করা হয় মিলাদ ও দোয়া মাহফিল। এটি নিউ ইয়র্ক সিটির জ্যামাইকায় বাংলাদেশী মালিকানাধীন অন্যতম বৃহৎ সুপার মার্কেট।

উদ্বোধনী অনুষ্ঠানে জ্যামাইকার মসজিদ আল-কোবার খতিব ও ইমাম মাওলানা আল-আমিন দোয়া মাহফিল পরিচালনা করেন। এ সময় ইমাম আল-আমিন ইসলামের আলোকে ব্যবসায়ের গুরুত্ব ও মর্যাদার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেট’র পরিচালক আজম ঢালী। সার্বিক তত্বাবধানে ছিলেন মার্কেটের পরিচালক মো. সাইফুল ইসলাম ও মঞ্জুরুল আকন্দ বাচ্চু। শুভেচ্ছা বক্তব্য দেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট জাহাঙ্গীর হোসাইন, সৌদা সাবরীন পম্পী। কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিরা এ সময় উপস্থিত ছিলেন।

আজম ঢালী জানান, বাংলাদেশী, এশিয়ান ও যুক্তরাষ্ট্রের নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী নিয়ে সাউথ জ্যামাইকায় ব্যাপক পরিসরে ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেট’ যাত্রা শুরু করেছে। গ্রাহক বান্ধব ব্যবস্থাপনায় পরিচালিত হবে এ মার্কেট। হালাল ব্যবসায়ের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের আন্তরিক সেবা প্রদানে এ প্রতিষ্ঠানটি কাজ করে যাবে।

তিনি আরো জানান, সুলভ দামে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য ছাড়াও সংসারের প্রয়োজনীয় সব জিনিসপত্রই পাওয়া যাবে ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেটে। প্রতিষ্ঠানটির গ্র্যান্ড ওপেনিং ও রমজান উপলক্ষে চলছে বিশেষ ছাড়। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত ১২টা পর্যন্ত খোলা থাকবে স্টোরটি। ক্রেতাদের জন্য পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে।

প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করে বক্তারা বলেন, ‘বাঙালি মালিকানায় সাউথ জ্যামাইকায় এমন হালাল সুপার মার্কেট গড়ে ওঠায় প্রবাসীরা হাতের নাগালেই সুলভ দামে পাবেন তাদের নিত্য প্রয়োজনীয় হালাল খাদ্য ও পণ্য সামগ্রী। সাউথ জ্যামাইকায় ক্রমবর্ধমান বাংলাদেশী কমিউনিটির প্রয়োজনীয় সামগ্রীর চাহিদা মেটাতে সক্ষম হবে ‘ফ্রেস ফার্ম হালাল সুপার মার্কেট’।’

নয়া এ ব্যবসায় প্রতিষ্ঠানটিকে সব প্রকার সহযোগীতার আশ্বাস দেন বক্তারা।