সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

দুই গ্রুপে বিভক্ত হয়ে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল

শনিবার, ডিসেম্বর ৯, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: ওয়ানডে এবং টি-২০ সিরিজের জন্য দুটি পৃথক-পৃথক গ্রুপে বিভক্ত হয়ে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম গ্রুপের খেলোয়াড়রা শনিবার (৯ ডিসেম্বর) এবং দ্বিতীয় গ্রুপের দল সোমবার (১১ ডিসেম্বর) দেশ ছাড়বে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কর্মকর্তারা শনিবার (৯ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন।

তিন সপ্তাহের নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দুই ফরম্যাটের জন্যই নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে এরমধ্যে দুটি পৃথক-পৃথক দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপে আঙুলের ইনজুরিতে পড়লে পুনর্বাসনে আছেন এই অলরাউন্ডার।

জাতীয় দলের সিরিজগুলো এড়িয়ে যাচ্ছেন সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না দুই পেসার তাসকিন আহমেদ ও এবাদত হোসেনের।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল (ওয়ানডে সিরিজ): নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, শরিফুল হাসান, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রকিবুল হাসান।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল (টি-২০ সিরিজ): নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ (সহ-অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, শেখ মাহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব।

সিরিজের সূচী:
ওয়ানডে সিরিজ:
১৭ ডিসেম্বর- প্রথম ওয়ানডে, ওটাগো ওভাল বিশ্ববিদ্যালয়, ডুনেডিন (বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু)
২০ ডিসেম্বর- দ্বিতীয় ওয়ানডে, স্যাক্সটন ওভাল, নেলসন (বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু)
২৩ ডিসেম্বর- তৃতীয় ওয়ানডে, ম্যাকলিন পার্ক, নেপিয়ার (বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু)
টি-২০ সিরিজ:
২৭ ডিসেম্বর- প্রথম টি-২০, ম্যাকলিন পার্ক, নেপিয়ার (বাংলাদেশ সময় দুপুর একটা দশ মিনিটে শুরু)
২৯ ডিসেম্বর- দ্বিতীয় টি-২০, বে ওভাল, মাউন্ট মঙ্গানুই (বাংলাদেশ সময় দুপুর একটা দশ মিনিটে শুরু)
৩১ ডিসেম্বর- তৃতীয় টি-২০, বে ওভাল, মাউন্ট মঙ্গানুই (বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু)