শুক্রবার, ০৩ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে মুজিবনগর দিবস পালন

শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে বুধবার (১৭ এপ্রিল) যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে দিবসটির গুরুত্ব ও তাৎপর্যের কথা বলা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়া হয়। জাতির পিতা শেখ মুজিবর রহমান, জাতীয় চার নেতাসহ সব শহীদের রুহের মাগফেরাত ও দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

কনসাল জেনারেল মো. নাজমুল হুদা অনুষ্ঠানে বাংলাদেশের অভ্যূদয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার অনন্য অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি মুজিবনগর সরকার গঠনের ঐতিহাসিক প্রেক্ষাপট ও ভূমিকা বর্ণনা করেন এবং তা স্বাধীনতা সংগ্রামের একটি গুরুত্বপূর্ণ অধ্যায় বলে উল্লেখ করেন।

শেখ মুজিবুর রহমানের কারান্তরীনকালীন মুজিবনগর সরকার দেশে ও বিদেশে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠন ও সমর্থন আদায়সহ মুক্তিযুদ্ধের পথনির্দেশনায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ অবদান রাখে বলে কনসাল জেনারেল যোগ করেন।

কনসাল জেনারেল নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরার উপর জোর গুরুত্বারোপ করেন।

তিনি সবাইকে স্বাধীনতার চেতনাকে ধারণ করে দেশের উন্নয়নে একযোগে কাজ করার মধ্য দিয়ে শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নের আহ্বান জানান।