মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউ ইয়র্কে যাত্রা শুরু করল সিবিএনটিভিইউএসএ

শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

প্রিন্ট করুন

নিউ ইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে সিবিএনটিভিইউএসএ। এ উপলক্ষে বুধবার (২৭ মার্চ) বিকালে সিটির উডসাইডের গুলশান টেরেসে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম আলো উত্তর আমেরিকার লেখক ও সাংবাদিক রহমান মাহবুব, সম্পাদক ইব্রাহীম চৌধুরী ও নির্বাহী সম্পাদক মনজুরুল হক, নিউ ইয়র্ক সিটির মেয়রের অফিসের এথনিক ও কমিউনিটি মিডিয়া বিষয়ক নির্বাহী পরিচালক হোজে বয়েনা, প্রধান প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার, কারেকশন অফিসারদের সাংগঠনিক প্রধান কাজী হাসান, লেখক ও সাংবাদিক হাসান ফেরদৌস।

অনুষ্ঠানে মীর বাশার প্রথম আলো উত্তর আমেরিকার নতুন সহযোগী প্রতিষ্ঠঅন হিসেবে সিবিএনটিভিইউএসএ সবাইকে নিয়ে কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

হোজে বয়েনা প্রথম আলো উত্তর আমেরিকার এবং সিবিএনটিভিইউএসএর সঙ্গে নারীদের ব্যাপক অংশগ্রহণ প্রশংসার এবং সিটি অফিস সর্বতভাবে এ প্রতিষ্ঠানটির পাশে থাকবে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে যুক্ত হন নিউ জার্সি রাজ্যের একমাত্র বাংলাদেশি নির্বাচিত প্রতিনিধি কাউন্সিল ওম্যান শিফা উদ্দিন।

অনুষ্ঠানে ইব্রাহীম চৌধুরী বলেন, ‘প্রথম আলো উত্তর আমেরিকা যেমন করে কমিউনিটিকে নিয়ে, কমিউনিটির জন্য কাজ করেছে; একইভাবে সবাইকে, সকলের সহযোগিতা নিয়ে সিবিএনটিভিইউএসএ গড়ে তুলে হবে।’

তিনি প্রথম আলো উত্তর আমেরিকার কাণ্ডারি হিসেবে সহকর্মী মনজুরুল হকের নিরলস কাজের প্রশংসা করেন।

মনজুরুল হক কাজকে প্রাধান্য দেয়ার চর্চার মাধ্যমে পত্রিকাটির এগিয়ে চলা এবং সিবিএনটিভিইউএসএ-ও একইভাবে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ইব্রাহীম চৌধুরী সিবিএনটিভিইউএসএ আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন এবং দর্শকদের স্ক্রিনে টিভির প্রামাণ্য অনুষ্ঠান দেখানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম আলো উত্তর আমেরিকার ‘কবিতার এক পাতা’র সম্পাদক ফারুক ফয়সল, নারী লেখক ও সাংবাদিক রওশন হক, প্রথম আল উত্তর আমেরিকার লেখক, সাংবাদিক এবং ‘টক অব দ্যা উইক’ অনুষ্ঠানের সংগঠক সোহানা নাজনীন, ফরিদা ইয়াসমীন ও রোকেয়া দীপা, লেখক ও সাংবাদিক শেলী জামান খান, ভায়লা সালিনা, রুপা খানম, বিলকিস সুমি, সেমু আফরোজা, বদরুন নাহার, ইসমত হানিফা, কান্তা কাবির, মনীষা তৃষা, প্রবীণ সাংবাদিক মঞ্জুর আহমেদ, টাইম টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের।

কুইন্স ডেমোক্র্যাট পার্টির ডিসট্রিক্ট লিডার এট লার্জ অ্যাটর্নী মঈন চৌধুরী উল্লেখ করেন, তিনি প্রথম আলো উত্তর আমেরিকার পাশে ছিলেন সব সময়। এখন সিবিএনটিভিইউএসএ কমিউনিটিকে সংবাদ মাধ্যম হিসেবে যে সেবা দেবে, তিন তার পাশে থাকবেন।

নারী সংগঠক সালমা ফেরদৌস বলেন, ‘প্রথম আলো উত্তর আমেরিকা নারীদের নিয়ে কাজ করে নিউ ইয়র্কে ব্যতিক্রম সৃষ্টি করেছে।’ সিবিএন টিভিও একইভাবে নারীদের প্রাধান্য দিয়ে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রবীণ সাংবাদিক নাজমুল আহসান বলেন, ‘কমিউনিটি নির্মাণে সংবাদপত্রই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।’ প্রথম আলোর মত সিবিএন টিভিও একই প্রত্যয় নিয়ে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোল্ডেন এজ হোমকেয়ারের সিইও এবং আজকাল পত্রিকার সম্পাদক শাহনেওয়াজ, প্রবাসের সম্পাদক মোহাম্মদ সাঈদ, জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, নবযুগের সম্পাদক শাহাব উদ্দিন সাগর, মুক্তচিন্তার সম্পাদক ফরিদ আলম, নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মনোয়ারুল ইসলাম, নিউ ইয়র্ক সময় পত্রিকার সম্পাদক জাকারিয়া মাসুদ জিকু এবং প্রধান সম্পাদক দর্পন কবির, শওকত রচি, শামসুন নাহার নিম্মি, এনামুল হক, জলি রহমান, সাংবাদিক ফিরোজ কবির, রিমন ইসলাম, বিলকিস দোলা, মোস্তফা অনীক রাজ।

অনুষ্ঠানে গান করেন কণ্ঠশিল্পী বেবি নাজনীন। উপস্থিত ছিলেন শোটাইম মিউজিকের আলমগীর খান আলম, মঈনুল হক চৌধুরী হেলাল, সেকিল চৌধুরী, তোফায়েল চৌধুরী, রওশন জাহান, জন সংগঠক সৈয়দ ফজলুর রহমান, আহসান হাবীব, জাকির হোসেন, কবি স্বপ্ন কুমার ও মাসুম আহমেদ, সৈয়দ উতবা, মিয়া মোহাম্মদ আছকির, লেখক ফজলুর রহমান চৌধুরী, আব্দুল হাই, মোহাম্মদ কে আহমদ, ঊষা রহমান, ডেইজী, মাহবুব চৌধুরী, অ্যাটর্নি খায়রুল বাশার, ইমাম কাজী কাইয়্যুম, মোহাম্মদ নাসির শিকদার, ঝর্না চৌধুরী, শামসুদ্দিন বশির, রানু ফেরদৌস, আব্দুল কাইয়ুম, আহমেদ হোসেন, ডাক্তার এম হাসান, বেনজীর শিকদার, জাহিদা আলম, আমানউদ্দৌলা, মুকুল হক, আজাদ উদ্দিন, মামুনুর রশীদ চৌধুরী, আবুল কালাম আজাদ, ফারমিছ আখতার, তাজউদ্দিন আহমেদ, মনিজা রহমান, জয়তূর্য চৌধুরী, এডভোকেট জয় আচার্য ও শামীম আহমেদ সিদ্দিকী, ফরিদা ইয়াসমীন, প্রতীক রহমান, ফটো সাংবাদিক সানাউল হক, আমজাদ হোসেন, জুলহাস কবির, মোহাম্মদ দিপু, অনির্বাণ খন্দকার, এমবি তুষার, রেজাউল করিম রাজু, এমএইচ পাহলভি, সানজিদা উর্মী, সানজিদা আখতার, আবু নাসের, রিনা শাহা, মোহাম্মদ কে আহমেদ, সুজন মিয়া।

ইমাম কাজী কাইয়্যুম বক্তব্য দেন ও ইফতারের জন্য আজান দেন।

অনুষ্ঠান অতিথিরা সিবিএন টিভির যাত্রা লগ্ন স্মরণীয় থাকবে বলে উল্লেখ করেন।

প্রথম আলো উত্তর আমেরিকা অষ্টম বর্ষে পদার্পণ এবং সিবিএন টিভির উদ্বোধন উপলক্ষে ১১২ পৃষ্ঠার একটি পৃথক ম্যাগাজিন প্রকাশিত হয়েছে। অনুষ্ঠানে বিশেষ সহযোগিতা করেছে এসেনশিয়াল হোম কেয়ার, রাজু ল’ ফার্ম এবং আব্রাহাম ল’ গ্রুপ।