মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

শিরোনাম

পেনসিলভানিয়ায় ঈদুল ফিতরের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি

শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

প্রিন্ট করুন

পেনসিলভানিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ঈদুল ফিতরের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় একাধিক বন্দুকসহ কয়েকজন ব্যক্তিকে আটক করা হয়েছে। খবর ফক্স নিউজের।

বুধবার (১০ এপ্রিল) পৃথিবীর বেশিরভাগ দেশের মত যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এ দিন সকালে দেশটির লাখ লাখ মুসলিম ঈদের নামাজ আদায় করেছেন। কিন্তু, বিকালেই গোলাগুলির সাক্ষী হল পেনসিলভানিয়ার মুসলিমরা।

বুধবার (১০ এপ্রিল) বিকালে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ওয়েস্ট ফিলাডেলফিয়ার ওয়াইলোসিং এভিনিউয়ের ৪৭০০ ব্লকের কাছেই ঈদুল ফিতরের অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তবে, এখনো সঠিক সংখ্যা জানা যায়নি।

পুলিশের বরাতে জানা গেছে, গোলাগুলির ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। এছাড়া, ঘটনাস্থল থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলের পাশেই গিরার্ড মিট মার্কেট নামে বাজার রয়েছে। আবদুল্লাহ লেগ নামে বাজারের মহাব্যবস্থাপক বলেন, ‘তিনি তিন থেকে চারটি গুলির শব্দ শুনতে পেয়েছেন। গোলাগুলির সঙ্গে সঙ্গে ২০-৩০ জন শিশু তার দোকানে আশ্রয় নেয়।’

আবদুল্লাহ লেগ জানান, পার্ক এলাকার কাছে গোলাগুলির ঘটনাস্থল থেকে কয়েক শত ফুট দূরেই তার দোকান। গুলির শব্দ শোনার পরই সকলে দৌড়াচ্ছিল। গোলাগুলির পরপরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও কয়েকজনকে আটক করে।