রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন নৌবাহিনীর নতুন প্রধানের

মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: নতুন নিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম নাজমুল হাসানমঙ্গলবার (২৫ জুলাই) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের উপস্থিতিতে সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ ও বিমানবাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান এম নাজমুল হাসানকে ভাইস এডমিরাল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। র‌্যাংক ব্যাজ পড়ানো শেষে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা নৌবাহিনীর প্রধানকে অভিনন্দন জানান। এ সময় এম নাজমুল হাসান বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টাকে কৃতজ্ঞতা জানান।অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমেদও নৌসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

পরে নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট নাদিয়া সুলতানা ধানমন্ডি ৩২ নম্বরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।এ সময় তারা বঙ্গবন্ধুর রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও পরিদর্শন বইতে সই করেন। পরে নৌপ্রধান ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান ও পরিদর্শন বইতে সই করেন।

নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছালে তাকে গার্ড অব অনার দেয়া হয়। তিনি সালাম গ্রহণ ও গার্ড দেখেন। এ সময় নৌ সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, সব পরিদপ্তরের পরিচালক ও উর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।