শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শিরোনাম

ভূমিহীন ছিন্নমূল বস্তিবাসী পূর্ণবাসন সমন্বয় সংগ্রাম পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন

রবিবার, আগস্ট ২৭, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: মাহমুদ আলম পান্নাকে সভাপতি ও জাফর আহমেদ সাধারণ সম্পাদক করে ৩১ জনবিশিষ্ট ভূমিহীন ছিন্নমূল বস্তিবাসী পূর্ণবাসন সমন্বয় সংগ্রাম পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৬ আগস্ট) বিকালে সিটির দেওয়ানহাটস্থ কার্যালয়ে আলোচনা সভা শেষে এই কমিটি গঠন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের (বাজাফে ১৭) সভাপতি এসকে খোদা তোতন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের (বাজাফে ১৭) যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুস্তফা কামাল তালুকদার।

সভায় এসকে খোদা তোতন বলেন, ‘আমাদের দেশে অসংখ্য মানুষ দরিদ্র ও ভূমিহীন।দারিদ্র্য সীমার নিচে অসংখ্য মানুষের বসবাস। আমাদের মৌলিক অধিকার থেকে আমরা বঞ্চিত। বাসস্থান আমাদের সাংবিধানিক অধিকার। পুরো বাংলাদেশে প্রতিটি জেলায় যে পরিমাণে খাস ভূমি আছে, তা স্ব স্ব জেলায় ভূমিহীনদের পূর্ণবাসনের জন্য সুষম বন্টন করলে আজ কেউ ভূমিহীন থাকত না। হত দরিদ্র ভূমিহীন ছিন্নমূল বস্তিবাসী পূর্ণবাসন এখন সময়ের দাবি। আমরা এই সংগঠনের মাধ্যমে অচিরেই ভূমিহীনদের পূর্ণবাসন করব।’

সভায় খাইরুন নেসা, রোকেয়া বেগম, সামসুর নাহার, মোশারফ হোসেন, নূরে আলম, মোকাদ্দেস, শেফালী বেগম, হান্নান, এসএম রানা, মনোয়ারা বেগম মনি উপস্থিত ছিলেন।