সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

মালয়েশিয়ায় ১০৮ বাংলাদেশিসহ গ্রেফতার ১২০ জন

মঙ্গলবার, জানুয়ারী ২, ২০২৪

প্রিন্ট করুন

জোহর উলু চোহ, মালয়েশিয়া: মালয়েশিয়ায় ভিসাহীন অভিবাসীদের গ্রেফতারে দেশটিতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে ইমিগ্রেশন বিভাগ। বছরের প্রথম দিনেও অভিযান চালানো হয়েছে। সোমবার (১ জানুয়ারি) দুপুর দুইটায় জোহর ইমিগ্রেশন বিভাগ জোহর উলু চোহ-তে একটি শিল্প এলাকায় অভিযান চালিয়ে ১০৮ বাংলাদেশিসহ মোট ১২০ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে।

জোহর ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেছেন, ‘স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে প্রধান সড়ক থেকে অনেক দূরে অবস্থিত নির্মাণ শ্রমিকদের ডরমেটরিতে সোমবার (১ জানুয়ারি) দুপুরে ১৪০ জন এনফোর্সমেন্ট অফিসার অভিযান চালান। এ সময় ৬০০ বিদেশি কর্মীকে যাচাই করে ১২০ জনকে গ্রেফতার করা হয়।’

তিনি জানান, গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশের ১০৮ জন, পাকিস্তানের আটজন, ভারতের দুইজন, নেপালের একজন ও ইন্দোনেশিয়ার একজন পুরুষ আছেন।

বাহারউদ্দিন তাহির জানিয়েছেন, বৈধ ভ্রমণ নথি ছাড়া মালয়েশিয়ায় ঢুকার জন্য অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) এর অধীনে গ্রেফতারকৃতদের ব্যাপারে তদন্ত করা হয়েছে। ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন অ্যাক্টের ১৫(১)(সি) ধারার অধীনে আটককৃদের জোহর ইমিগ্রেশন ডিপোতে নেয়া হয়েছে। পরবর্তী ব্যবস্থার জন্য তাদেরকে আদালতে পাঠানো হবে।