রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে মারামারির ঘটনায় আওয়ামী লীগের নেতা মহিউদ্দিন দেওয়ান গ্রেফতার

শনিবার, জুলাই ১৫, ২০২৩

প্রিন্ট করুন

নিউিইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির কার্যনির্বাহী কমিটির সভায় মারামারির ঘটনায় আওয়ামী লীগের নেতা মহিউদ্দিন দেওয়ানকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৩ জুলাই) বিকালে নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের কুইন্স প্রিসিনক্টে মারামারির ঘটনার জবানবন্দি দিতে গেলে পুলিশ তাকে গ্রেফতার করে। মহিউদ্দিন দেওয়ান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ সোসাইটির কার্যনির্বাহী কমিটির সহসভাপতি।

গত ২ জুলাই বাংলাদেশ সোসাইটির কার্যনির্বাহী কমিটির সভায় মহিউদ্দিন দেওয়ানের সাথে সংগঠনের কোষাধ্যক্ষ নওশেদ হোসেনের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ঘুষাঘুষিসহ চেয়ার ও পানির বোতল নিক্ষেপের ঘটনা ঘটে। সংগঠনের সভাপতি আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী অনেক চেষ্টা করেও তাদেরকে থামাতে পারেননি। এ সময় কোষাধ্যক্ষ নওশেদ হোসেন আহত হন। তার সর্মথকরা চড়াও হয়ে ওঠেন মহিউদ্দিনের ওপর। সংঘর্ষের এক পর্যায়ে চেয়ার এসে অপর সহ-সভাপতি ফারুক চৌধুরীর গায়েও লাগে। ক্রীড়া সম্পাদক মইনুল উদ্দীন মাহবুব ক্ষুব্ধ মহিউদ্দীনকে জড়িয়ে ধরেও থামাতে পারছিলেন না। চেয়ার নিক্ষেপে আহত হন সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলামও। মারামারি শেষে সভাপতি উভয়ের হাতে হাত মিলিয়ে দেন। এক পর্যায়ে মহিউদ্দীন দেওয়ান সভা ত্যাগ করেন।

এর মধ্যে আঘাতপ্রাপ্ত নওশেদের আঙুল ফুলে যাওয়ায় তিনি পুলিশে ফোন করেন। এ সময় ঘটনা পুলিশকে জানান। অ্যাম্বুলেন্সের ভেতরে তার আঙুলের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

২ জুলাই বাংলাদেশ সোসাইটির সভায় সংঘর্ষের ঘটনায় নওশেদের অভিযোগের তদন্ত করছিল পুলিশ। গেল বুধবার নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট থেকে ফোনে মহিউদ্দিন দেওয়ানকে কুইন্স প্রিসিনক্ট পুলিশের কাছে হাজির হতে বলেন। তিনি হাজিরা দিতে গেলে পুলিশ তাকে আটক করে। আটক মহিউদ্দিনের জামিনের জন্য তার পরিবারের সদস্যরা আইনজীবীদের সাথে যোগাযোগ করছেন বলে জানা গেছে।