রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

স্বদেশ আবৃত্তি সংগঠনের গৌরবময় বিজয়- কথামালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

শুক্রবার, ডিসেম্বর ২২, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ‘অপসংস্কৃতি যুগে দেশীয় সংস্কৃতির চর্চায়’ স্লোগানকে সামনে নিয়ে এগিয়ে চলা স্বদেশ আবৃত্তি সংগঠন বিজয়ের মাস ডিসেম্বর উপলক্ষে প্রমিত উচ্চারণ ও আবৃত্তি বিষয়ক কর্মশালা এবং গৌরবময় বিজয় শিরোনামে কথামালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে হয়েছে।

সংগঠনের সভাপতি মোহাম্মদ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি সুনীল কান্তি দে। কর্মশালার প্রশিক্ষক ও অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন বিশ্বভরা প্রাণের সভাপতি আবৃত্তিশিল্পী জাহান বশীর। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সহ সভাপতি আব্দুর রশিদ লোকমান। বিশেষ অতিথি ছিলেন মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতি মোহাম্মদ মসরুর হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী সেচ্ছাসেবক লীগের সংগঠক রুবেন আহমেদ বাবু।

সংগঠনের সদস্য মৌসুমী সুলতানা ও কাজী সুহাদা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে আবৃত্তি করেন মুক্তধ্বনির সাধারণ সম্পাদক জাহেদ হোসেন রনি, প্রমিতি সাংস্কৃতিক একাডেমির সদস্য অয়ন দে ও অংকিতা দে।

বিশ্ব তান সাংস্কৃতিক একাডেমির প্রতিষ্ঠাতা ও সভাপতি নরেন সাহার পরিচালনায় দলীয় ও একক সঙ্গীত ও নৃত্য করেন শ্রেয়সী চৌধুরী, অদিতি রক্ষিত, সৈকত দাশ, সুখী দত্ত পূর্বাষা দাস গুপ্তা, ব্রততী কর, অনন্যা চৌধুরী, জয়ন্ত সেন রুদ্র, মোহনা দাস, তানিয়া নাসরিন রিয়া, আদি সাহা ওম, বিথী সিংহ, শ্রাবন্তী শুক্লা, প্রেমা চৌধুরী, রুমিতা ভৌমিক, আদ্রিমা পাল, নন্দিনী দত্ত ও রাধিকা। তবলা সহযোগিতা করেন জীবন তাঁতি।

সংগঠনের আবৃত্তিশিল্পী একক ও দলীয় আবৃত্তি করেন মরিয়ম আরওয়া নায়রা, ইয়াশারাহ মুসাইকা আজওয়া, আফরিন সুলতানা মৌরিন, ফাইরুজ হোসেন সারাহ, আরিয়া বিনতে আলাউদ্দিন, নাজিফ ভূঁইয়া, শাহরিয়া তানজিন রাইয়ান।