রবিবার, ০৫ মে ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে শো টাইম মিউজিকের ১৩তম এনআরবি অ্যাওয়ার্ড অনুষ্ঠান

রবিবার, ডিসেম্বর ১৭, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রে বাংলাদেশী প্রবাসীদের প্রতিভা বিকাশে শোটাইম মিউজিকের এনআরবি অ্যাওয়ার্ড অনুষ্ঠান ১৩ বছরে পদার্পণ করেছে। শোটাইম মিউজিক প্রবাসে শিল্প সাহিত্যে, ব্যবসায়-বাণিজ্যে ও মানুষের কল্যাণে যারা কাজ করেন, তাদের সম্মান জানাতে এই অ্যাওয়ার্ড দিয়ে থাকে। গেল ৩ ডিসেম্বর সন্ধ্যায় এনআরবি অ্যাওয়ার্ডের ১৩তম আসরে ছিল আনন্দঘন পরিবেশ। সব বয়সী মানুষের উপস্থিতিতে নিউইয়র্কের কুইন্স প্যালেস অডিটরিয়াম ছিল মিলনমেলা। বাংলাদেশের চলচ্চিত্র অভিনেত্রী মৌসুমীর উপস্থিতি অনুষ্ঠানের সৌন্দর্য্য বাড়িয়ে তুলে কয়েক গুণ।

বাবু জামান আর সোনিয়ার উপস্থাপনায় রাত আটটায় উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য দেন শোটাইম মিউজিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আলমগীর খান আলম।

তিনি বলেন, ‘১৩তম আসরেও আপনাদের সরব উপস্থিতি প্রমাণ করে আপনারা শো টাইম মিউজিকের এই অ্যাওয়ার্ড প্রদানকে যথার্থ মনে করেন। অর্থাৎ, আমরা মানুষকে সম্মানীত করার যে প্রক্রিয়া অনুসরণ করছি, সেটি সঠিক পথেই এগুচ্ছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে যে কাজটি আমরা করছি, সেটি আগামীতেও অব্যাহত থাকবে।’

মৌসুমী বলেন, ‘প্রবাসে থেকেও যেসব বাবা মা তাদের সন্তানদের মাঝে দেশীয় সংস্কৃতি তথা বাংলা সংস্কৃতি ধরে রাখতে এত পরিশ্রম করছেন, তাদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা। এখানে জন্ম নেয়া শিল্পীদের পরিবেশনায় আমি মুগ্ধ।’

অনুষ্ঠানে ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী বলেন, ‘দিনে দিনে এনআরবি অ্যাওয়ার্ড একটি প্রেস্টিজিয়াস অ্যাওয়ার্ডে পরিণত হয়েছে। আর এই আয়োজন করে আলমগীর খান আলম যোগ্য ব্যক্তিদের সম্মানীত করে নিজেকেই সম্মানীত করছেন। আমি এর সাথে আছি ও ভবিষ্যতেও থাকব।’

নিউইয়র্কের সেরা শিল্পীদের নাচ আর গানের ফাঁকে ফাঁকে শিল্পী, সাহিত্যিক, সমাজকর্মীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন মৌসুমীসহ অতিথিরা।

নিউইয়র্কের এ প্রজন্মের শিল্পী আলবান, ঋত্বিকা ব্যানার্জি, জারিন মাইসা, সাগ্নিক মজুমদার, কণ্ঠশিল্পী নীলিমা শশী, কৃষ্ণা তিথি, কামরুল ইসলাম, মিতু মাহমুদ, মিউজিসিয়ান শরীফ, নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস, রুমা জান্নাতুল, রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম, নাসির সবুজ, রহমান মালিক, তারেক হাসান খান গ্লোবাল মাল্টি সার্ভিস, নারী উদ্যোক্তা ফারহানা খান, মাশুদ রানা তপন, এএসএম উদ্দিন, লেখক ও আবৃত্তিকার গোপন সাহা, গীতিকার ইশতিয়াক রুপু, উপস্থাপক বাবু জামান, সনিয়া, সাংবাদিক ইকবাল ফেরদৌস, অভিনেতা তরিকুল ইসলাম মিঠু, ডিরেক্টর ইমন, বিপ্লব, ব্রডকাস্ট জার্নালিস্ট জলি, রেজওয়ানা আলভিস, হোম কেয়ার সার্ভিস মো. জামিল, কাজী লিটন, মো. খালেক, শাহজাদী পারভীন (মা ফাউন্ডেশন), কমিউনিটি এক্টিভিটি আহসান হাবীব, রাব্বি সাঈদ, হাসান জিলানী, মো. কাসেম, চিশতী, মোহাম্মদ সারোয়ার, ফ্রেশ ফুড।

মৌসুমির হাতে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেন নুরুল আজিম।

অনুষ্ঠানে সারওয়ারুল হাসান, আব্দুল আলিম, মো. সোহাগ, হেলাল মিয়া, আব্দুর রশিদ বাবু, রেদওয়ান হক, ডিউক খান, রহমান মালিক, তানভীর কায়সার, সাদেক শিবলী, কণ্ঠশিল্পী চন্দন চৌধুরী ও শামীম সিদ্দিকী, কমিউনিটি এক্টিভিস্ট আহসান হাবীব, রাব্বি সাঈদ, মনিকা রায়, সাংবাদিক সাখাওয়াত হোসেন সেলিম, মোহাম্মদ সাঈদ, মিজানুর রহমান মিজান, আকবর হায়দার কিরণ, কানু দত্ত, রাশেদ আহমেদ, তোফাজ্জল লিটন, ফটো সাংবাদিক নিয়ার সিদ্দিকী, তুষার পিক, বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, মোস্তাকিম- রাবু বিল্লাহ, মাকসুদুল এইচ চৌধুরী, শাকিল মিয়া।

অনুষ্ঠানে প্রিয়া ডায়েসের নেতৃত্বে ছিল নৃত্য শিল্পীদের পরিবেশনা।

অনুষ্ঠানে গান করেন শিল্পী বিন্দু কনা, কৃষ্ণ তিথি, নীলিমা শশী, মনিকা দাস, মিতু মাহমু, আফতাব জনি, আলভিন, সাগ্নিক মজুমদার, রওশন আরা কাজল, কামরুল হক।