সোমবার, ০৬ মে ২০২৪

শিরোনাম

সীতাকুণ্ড শঙ্কর মঠ ও মিশনে সপ্তাহব্যাপী অনুষ্ঠান উপলক্ষে সাধারণ সভা অনুষ্ঠিত

সোমবার, অক্টোবর ১৬, ২০২৩

প্রিন্ট করুন

সীতাকুণ্ড, চট্টগ্রাম: সীতাকুন্ড শঙ্কর মঠ ও মিশনের আচার্যপাদ পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের ১৫২তম, যোগাচার্য পরমহংস শ্রীশ্রীমৎ স্বামী জ্যোতিশ্বরানন্দ গিরি মহারাজের ১১৫তম, অখন্ড গীতাপাঠের ৪৩তম আসর, মঠে প্রতিষ্ঠিত শ্রীশ্রী বিশ্বনাথ মন্দিরের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী ও রুদ্রাভিষেকসহ সপ্তাহব্যাপী অনুষ্ঠান আগামী ১৬ নভেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। আগামী ২২ নভেম্বর বুধবার অনুষ্ঠান সম্পন্ন হবে ও ২৭ নভেম্বর সোমবার মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের ৬৮তম আবির্ভাব দিবস পালন করা হবে।

অনুষ্ঠানগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে সাধারণ সভা শুক্রবার (১৩ অক্টোবর) সকালে মঠের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় উৎসব উদযাপন পরিষদের সভাপতি ও শঙ্কর মঠের অধ্যক্ষ পরমহংস শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের সভাপতিত্বে ও বিশিষ্ট ধর্মতত্ত্ববিদ মাস্টার অজিত কুমার শীলের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তৃতা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার নন্দী। মঠের কর্মকর্তাদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক তড়িৎ কুমার ভট্টাচার্য, সমীর পাল, বীর মুক্তিযোদ্ধা রঞ্জিৎ মল্লিক, অধ্যাপক বনগোপাল চৌধুরী, অধ্যাপক অঞ্জন দাশ, লায়ন দিলীপ শীল, বাসুদেব দাশ, শ্রীমৎ জগদীশ্বরানন্দ ব্রহ্মচারী, সংবাদকর্মী রনজিত কুমার শীল, গোপাল পাল, দিলীপ নন্দী, সুব্রত দে, পুলিন ধর, এডভোকেট বিমল শীল, অধ্যাপক দিলীপ কুমার নাথ, ডাক্তার সুজিত দত্ত, ত্রিদীপ দাশ প্রমূখ।

মঠে অবস্থানরত অনাথ পলাশ ত্রিপুরার গীতা পাঠের মাধ্যমে সাধারণ সভার শুরু হয়। সভায় শঙ্কর মঠ ও মিশনের ব্রহ্মচারীবৃন্দ, কেন্দ্রীয় ও মহানগর কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন জেলা-উপজেলা শঙ্কর মঠের নেতৃবৃন্দ ও ভক্তরা উপস্থিত ছিলেন।

সভায় সপ্তাহব্যাপী উৎসবের সুষ্ঠু পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন, শঙ্কর মঠ ও মিশনের বার্ষিক মুখপাত্র ‘পাঞ্চজন্য’ প্রকাশনা বিষয়ক আলোচনা, রাষ্ট্রীয় অতিথি ও সাধু-সন্তুদের আমন্ত্রণসহ ইত্যাদি বিষয়ে গুরুত্বারোপ করেন শঙ্কর মঠ ও মিশনের অধ্যক্ষ তপনানন্দ গিরি মহারাজ।