মঙ্গলবার, ০৭ মে ২০২৪

শিরোনাম

বিজিএমইএর নির্বাচন/সম্মিলিত পরিষদের ইলেকট্রোরাল ভোট অনুষ্ঠিত

বুধবার, ফেব্রুয়ারী ৭, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: আগামী শুক্রবার (৯ মার্চ) শতভাগ রপ্তানিকারক তৈরি পোশাক শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন বিজিএমইএ নির্বাচন (২০২৪-২০২৬) অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে একযোগে সম্মিলিত পরিষদ ও ফোরাম দুইটি প্যানেলে মোট ৩৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিদ্বন্দ্বিতায় জয়ীরা আগামী দুই বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়ে পোশাক শিল্পের সার্বিক উন্নয়নে কাজ করবেন। উভয় প্যানেলের প্রধান এরমধ্যে মনোনীত হয়েছেন। সম্মিলিত পরিষদের প্রধান হলেন ঢাকার শার্ট এন্ড জ্যাকেট জোন লিমিটেডের এসএম মান্নান কচি ও ফোরামের প্রধান হলেন ঢাকার সুরমা গার্মেন্টস্ লিমিটেডের ফয়সাল সামাদ।

সম্মিলিত পরিষদ চট্টগ্রাম অঞ্চলের নয়টি পদের জন্য আগের মত নিজেদের মধ্যে ইলেকট্রোরাল ভোট গেল ৩১ জানুয়ারি চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হয়। এতে সৈয়দ নজরুল ইসলাম (ওয়েল গ্রুপ) প্রথম সহ-সভাপতি ও রাকিবুল আলম চৌধুরী (এইচকেসি গ্রুপ) সহ-সভাপতি পদে নির্বাচন করার জন্য সম্মিলিত পরিষদের সদস্য পোশাক শিল্পের মালিকরা নির্বাচিত করেছেন। চট্টগ্রামে সম্মিলিত পরিষদের পক্ষ থেকে সাতটি পরিচালক পদে নির্বাচন করার জন্য মনোনীত হন মোহাম্মদ মুসা (মদিনা গার্মেন্টস্ লিমিটেড), আমজাদ হোসেন চৌধুরী (হাই-ফ্যাশন লিমিটেড), এম আহসানুল হক (এমহিকো ফেব্রিক্স প্রা. লিমিটেড), মোস্তফা সারওয়ার রিয়াদ (আরডিএম এ্যাপারেলস্ লিমিটেড), মোহাম্মদ রাকিব আল নাছের (আর্জেন্টা গার্মেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড), মো. আবছার হোসেন (টপ স্টার ফ্যাশনস্ লিমিটেড) ও গাজী মো. শহিদ উল্লাহ (সনেট টেক্সটাইলস্ ইন্ডাস্ট্রিজ লিমিটেড)।

পোশাক শিল্প মালিকদের সংগঠন সম্মিলিত পরিষদের ওই ইলেকট্রোরাল ভোটে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি এসএম নুরুল হক। এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত পরিষদ চট্টগ্রামের সভাপতি ও বিজিএমইএর সাবেক প্রথম সহ-সভাপতি এরশাদ উল্লাহ, সাবেক প্রথম সহ-সভাপতি শাহাবউদ্দিন আহমেদ, এসএম আবু তৈয়ব, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু), সাবেক সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, সম্মিলিত পরিষদ চট্টগ্রামের সেক্রেটারি সৈয়দ মোহাম্মদ তানভীর, বিজিএমইএর সাবেক পরিচালক আ ন ম সাইফ উদ্দিন, ফরহাত আব্বাস, লিয়াকত আলী চৌধুরী, অঞ্জন শেখর দাশ।

পোশাক শিল্পের ক্রমাগত সাফল্য অব্যাহত রাখার লক্ষ্যে আগামী শুক্রবার (৯ মার্চ) বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদের মনোনীত প্রার্থীদেরকে পূর্ণ প্যানেলে জয়যুক্ত করার জন্য নেতারা বিজিএমইএ’র সদস্যদের প্রতি আহ্বান জানান।