মঙ্গলবার, ০৭ মে ২০২৪

শিরোনাম

রমজানে চার লাখ ৪৭ হাজার ৩২০ পরিবারকে খাদ্য সহায়তা যুবলীগের

শনিবার, মে ৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছিলেন, ইফতার মাহফিল ও ইফতার পার্টি না করে তার বদলে ইফতার মাহফিল/পার্টির বাজেটের অর্থ সমাজের পিছিয়ে পড়া গরীব-দুস্থ-অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেয়ার জন্য। তারই ধারাবাহিকতায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে দেশব্যাপী যুবলীগের নেতা-কর্মীরা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী, প্রথম রমজান থেকে ২৯ রমজান পর্যন্ত চার লাখ ৪৭ হাজার ৩২০টি গরীব-দুস্থ-অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ শনিবার (৬ মে) গণ মাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ এক কোটি সাড়ে ২৮ লাখ টাকা নগদ অর্থ বিতরণ করেছে। এর মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ ৫৫ লাখ, লোহাগড়া উপজেলা যুবলীগ ১২ লাখ, সাতকানিয়া উপজেলা যুবলীগ ছয় লাখ, উত্তর সাতকানিয়া যুবলীগ পাঁচ লাখ, পটিয়া উপজেলা যুবলীগ ২৫ লাখ, আনোয়ারা উপজেলা যুবলীগ সাত লাখ, কর্ণফুলী উপজেলা যুবলীগ পাঁচ লাখ, বোয়ালখালী উপজেলা যুবলীগ আট লাখ ও বাঁশখালী উপজেলা যুবলীগ সাড়ে পাঁচ লাখ নগদ টাকা বিতরণ করেছে।

নীলফামারী জেলা যুবলীগ ২৬টি হুইল চেয়ার, ছয়টি রিকশা, ২০টি সেলাই মেশিন ও ৫০০টি শাড়ী লুঙ্গি বিতরণ করেছে।

এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে শাড়ী, লুঙ্গি, চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবন, সেমাই, চিনি ও দুধসহ বিভিন্ন তৈজসপত্র।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল তার ব্যক্তিগত উদ্যোগে মিরপুর ও তার নিজ জেলা চাঁদপুরে ২৫ হাজার পরিবারে মাঝে খাদ্য সামগ্রী, ঈদ উপহার ও শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন।

এছাড়া, চট্টগ্রাম উত্তর জেলায় সাত হাজার, চট্টগ্রাম মহানগরে ৩০ হাজার ও চট্টগ্রাম দক্ষিণ জেলায় চার হাজার পরিবারে মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।