বুধবার, ০৮ মে ২০২৪

শিরোনাম

দ্বন্দ্ব ভেঙে সমঝোতায় অপূর্ব ও আলফা আই

রবিবার, মার্চ ১৭, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: নাট্যভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর সাথে ‌প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আইয়ের চুক্তি বিষয়ক জটিলতা তৈরি হয়। অভিযোগ ছিল ২৪টি নাটকের জন্য ৫০ লাখ টাকায় চুক্তিবদ্ধ হলেও নয়টি নাটক করে সব ধরনের যোগাযোগ থেকে বিরত ছিলেন অপূর্ব। আর এর জন্য নিয়েছিলেন ৩৩ লাখ টাকা। এ অবস্থায় টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) এবং অভিনয় শিল্পী সংঘের কাছে লিখিত অভিযোগ করেছিলেন আলফা আইয়ের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল।

অপূর্বের মত জনপ্রিয় তারকার বিরুদ্ধে এমন অভিযোগে বেশ আলোচনা তৈরি হয়। সহকর্মীরা তারকার পাশে থেকে ফেসবুকে পোস্ট করেছেন। তবে, এ নিয়ে প্রায় চুপ ছিলেন অপূর্ব। জানিয়েছিলেন আইনি পথেই সবকিছুর সমাধান হবে। আর সেটিই শেষ পর্যন্ত হল।

শনিবার (১৬ মার্চ) টেলিপ্যাব ও অভিনয়শিল্পী সংঘের কার্যালয়ে দুই পক্ষের উপস্থিতিতে সভা হয়। সেখানে প্রতীয়মান হয়, চুক্তি মোতাবেক দুই পক্ষই পরিপূর্ণভাবে কার্য সম্পাদন করেনি। চুক্তি অনুযায়ী জিয়াউল ফারুক অপূর্ব নয়টি নাটকে অভিনয় করেছেন। বাকি নাটকগুলো উভয় পক্ষই আর না করার বিষয়ে একমত হয়েছে। সে ক্ষেত্রে, অপূর্বকে দেয়া বাকি যে নাটক বাবদ অগ্রিম অর্থ তা উভয় পক্ষ সমন্বয় করে নেবে।

সবশেষে বলা হয়েছে, ‘উদ্ভূত ঘটনা কোনভাবেই অর্থ আত্মসাৎ নয়, এটা চুক্তি বিষয়ক জটিলতা। পুরো ব্যাপারটি পারস্পরিক যোগাযোগ ও সমন্বয়হীনতার কারণে ঘটেছে।’